বুধবার, ৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

সংক্রমণ কম দেখাতে পরীক্ষা নিয়ন্ত্রণ করা হচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, নিষ্কর্মার ঢেঁকি স্বাস্থ্যমন্ত্রী। তার অযোগ্যতা এবং তার আত্মীয়-স্বজন ও ক্ষমতাসীনদের সিন্ডিকেটের দুর্নীতির কারণেই স্বাস্থ্য খাত আজ ভেঙে পড়েছে। করোনাভাইরাস সংক্রমণের হার কম দেখাতে সরকার নমুনা পরীক্ষা নিয়ন্ত্রণ করছে। কয়েকদিন আগেও দিনে ১৫ থেকে ১৬ হাজার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন ১১ হাজারে এসেছে। সরকার করোনা সংক্রমণ কম দেখাতেই এটা করছে। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী আহমেদ আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের জবাবে বলেন, দুর্নীতি ও লুটপাটই হচ্ছে ওবায়দুল কাদেরের কাছে পূর্ণিমার আলো। ব্যর্থতার সমালোচনা শুনলেই সেটিকে তারা অন্ধকার বলে মনে করেন।

করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের সময়ে নমুনা পরীক্ষা কেন কমে গেল, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের উদ্দেশ্যে সেই প্রশ্ন করে তিনি বলেন, সরকারি দলের  লোকদের দুর্নীতির কাহিনি শুনলে গা শিওরে ওঠে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ আওয়ামী লীগ নেতার রিজেন্ট হাসপাতালে করোনার সঠিক পরীক্ষা না করে হাজার হাজার মানুষকে দেওয়া হয়েছে করোনা পরীক্ষার ভুল রিপোর্ট। যার পজিটিভ তাকে দেওয়া হয়েছে নেগেটিভ, আর যার নেগেটিভ তাকে দেওয়া হয়েছে পজিটিভ রিপোর্ট। এভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে হাসপাতালটি।

তিনি বলেন, করোনাসহ কোনো রোগেরই চিকিৎসা পাচ্ছে না মানুষ। করোনার টেস্ট না করিয়েই দেওয়া হচ্ছে রিপোর্ট। বিনা চিকিৎসায় পথেঘাটে মানুষ মারা যাচ্ছে। এখনো সরকারি হাসপাতালের চিকিৎসায় ১০০ টাকার মধ্যে ব্যক্তির পকেট থেকে ব্যয় হয় ৬৬ টাকা। আর বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গেলে তো ঘটি-বাটি, সহায়-সম্পদ সব খোয়াতে হয়।

রিজভী আহমেদ আরও বলেন, অভাবের তাড়নায় লাইন ধরে ঢাকা ছাড়ছে মানুষ। ধারদেনা করে কোনোরকমে জীবনযাপন করছে মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্তরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর