শনিবার, ১১ জুলাই, ২০২০ ০০:০০ টা

খুলনায় সেই ভবন নির্মাণ কাজ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার আড়ংঘাটা তেলিগাতি এলাকায় সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) ফটক বন্ধ করে বহুতল ভবনের নির্মাণ কাজ আটকে দিয়েছেন স্থানীয়রা। একই সঙ্গে ভবনে লাল কাপড় টানিয়ে প্রতিবাদ ও অবৈধ প্লট বরাদ্দ বাতিলের দাবি জানানো হয়েছে। টিটিসির ফটক বন্ধ করে ভবন নির্মাণ প্রতিরোধ কমিটির মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যায়, ২০১৮ সালে তেলিগাতি সড়কের পাশে এক কাঠার ১৭টি প্লট বরাদ্দ দেয় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)। এর মধ্যে ১২ নম্বর প্লটটি টিসিসির দ্বিতীয় ফটকের সামনে।  টিটিসির অধ্যক্ষ মোহাম্মদ মেহেদী হাসান বলেন, ফটক বন্ধ করে বহুতল ভবন নির্মাণ শুরু করায় প্রশিক্ষণ কেন্দ্রের মোটর ড্রাইভিং কোর্সসহ বিভিন্ন প্রশিক্ষণ ব্যাহত হচ্ছে। এদিকে প্লট গ্রহীতা ওই স্থানে থাকা টিটিসির মূল বিদ্যুৎ সরবরাহ লাইন সরিয়ে নিতে অধ্যক্ষকে চিঠি দিলে স্থানীয়দের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

 পরে ৮ জুলাই যোগীপোল ইউপি চেয়ারম্যান মো. আনিসুর রহমানের উপস্থিতিতে স্থানীয়রা ভবনে লাল কাপড় টানিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। একই সঙ্গে প্লট গ্রহীতাকে ভবিষ্যতে নির্মাণ কাজ না করার বিষয়ে সতর্ক করা হয়। এ ছাড়া ফটক বন্ধ করে ওই প্লট বরাদ্দ বাতিলের দাবিতে স্মারকলিপি, মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।

মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. রিয়াজ শরীফ জানান, ২০১৮ সালে টিটিসির ফটক সামনে অবৈধভাবে প্লট বরাদ্দ দেয় কেডিএ। সরকারি প্রতিষ্ঠানের ফটক বন্ধ করে প্লট বরাদ্দের প্রতিবাদ জানিয়েছে স্থানীয়রা। তারা অবৈধ প্লট বরাদ্দ বাতিলের দাবি জানিয়েছেন। উল্লেখ্য, গত ২ জুলাই বাংলাদেশ প্রতিদিনে ‘প্রশিক্ষণ কেন্দ্রের ফটক বন্ধ করে বহুতল ভবন’ শিরোনামে সংবাদ প্রকাশের পর ‘ভবন নির্মাণ প্রতিরোধ কমিটি’ গঠন করে স্থানীয়রা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর