মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট পাবেন প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দেশে আসা প্রবাসীরা বিদেশে ফিরে যেতে বাধ্যতামূলক করা হয়েছে ‘করোনা রিপোর্ট’। পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ক্ষেত্রে ফ্লাইটের সর্বোচ্চ চার দিন আগের রিপোর্ট গ্রহণ করা হবে। মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের পর সিলেটে অবস্থানরত প্রবাসীদের মধ্যে দুশ্চিন্তা চেপে বসে। উপসর্গ ছাড়া করোনা পরীক্ষা করানো এবং স্বল্প সময়ের মধ্যে রিপোর্ট পাওয়া নিয়ে বিপাকে পড়েন প্রবাসীরা। কিন্তু এই দুশ্চিন্তা দূর করে স্বস্তির ঘোষণা দিয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাব কর্তৃপক্ষ। বিদেশগামীদের উপসর্গ না থাকলেও নমুনা পরীক্ষার সুযোগ ও সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট প্রদানের আশ^াস দিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়। প্রবাসীদের করোনা পরীক্ষা ও রিপোর্ট প্রাপ্তি নিয়ে

সৃষ্ট সমস্যার সমাধানের জন্য গতকাল আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট সিলেট অঞ্চলের পক্ষ থেকে ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এ ছাড়া প্রবাসীদের পরীক্ষার সুযোগ ও দ্রুত রিপোর্ট প্রদানের ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল।

তাদের সুপারিশের ভিত্তিতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় প্রবাসীদের করোনা পরীক্ষার রিপোর্ট ৪৮ ঘণ্টার মধ্যে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের সভাপতি আবদুল জব্বার জলিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর