শনিবার, ১৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

ঈদের আগেই মাদ্রাসা খুলে দেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির ও কওমি মাদ্রাসা সংরক্ষণ পরিষদের সভাপতি মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, কোরবানির দিনে ঢাকাসহ সারা দেশে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাই পশু জবাই করে থাকেন। মাদ্রাসা বন্ধ থাকলে  কোরবানিদাতারা চরম দুর্ভোগে পড়বেন। আল্লাহর রহমতের প্রত্যাশায় ও করোনা মহামারী থেকে মুক্তি পেতে ঈদের আগেই কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ারী জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়া এবং কোরবানির চামড়ার ন্যায্যমূল্যের দাবিতে ‘কওমি মাদ্রাসা সংরক্ষণ পরিষদের’ উদ্যোগে রাজধানীর কামরাঙ্গীরচরে মানববন্ধনে  তিনি এসব কথা বলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজীবুর রহমান হামিদী, মুফতি বশিরুল হাসান, মুফতি সুলতান মহিউদ্দীন, হাফেজ নুরুল হক, মুফতি হাবিবুর রহমান, মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মুফতি জাফর আহমদ, মাওলানা আল আমীন, মুফতি আখতারুজ্জামান আশরাফী প্রমুখ।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, করোনা মহামারীর কারণে দীর্ঘদিন যাবৎ সব শিক্ষাপ্রতিষ্ঠানসহ কোরআন-হাদিসের শিক্ষা কেন্দ্র কওমি মাদ্রাসাগুলোও বন্ধ হয়ে আছে। শিক্ষার্থীদের পড়ালেখার অনেক ক্ষতি হচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকলে বহু শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির মুখে পড়বে। অনেক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। তাছাড়া করোনা মহামারী থেকে মুক্তি পেতে হলে অধিক হারে কোরআন-হাদিসের চর্চা ও আমলের প্রয়োজন। যেখানে কোরআন-হাদিসের শিক্ষা হয় সেখানে আল্লাহর রহমত অবতীর্ণ হয়, বিপদ-আপদ দূর হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর