বুধবার, ২২ জুলাই, ২০২০ ০০:০০ টা
জাহালম কান্ড

হাই কোর্টে জামিন পাননি আমিনুল

নিজস্ব প্রতিবেদক

বিনা অপরাধে জেলখাটা সেই জাহালম কান্ডে ঋণ জালিয়াতির ঘটনায় ব্যবসায়ী আমিনুল হক সরকার ওরফে আমিনুল হককে জামিন দেয়নি ভার্চুয়াল হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে তার জামিন না দিয়ে নিয়মিত আদালত খোলা পর্যন্ত মুলতবি রাখে আদালত।

 আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রাজ্জাক। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ঋণ জালিয়াতির অভিযোগে ২০১২ সালে দুদকের তৎকালীন উপ-পরিচালক আবদুল্লাহ আল জাহিদ রামপুরা ও ধানমন্ডি থানায় এ মামলাগুলো করেন। মামলার এজাহারে আমিনুল হকের নাম ছিল না। পরবর্তীকালে এক আসামির জবানবন্দিতে তার নাম উঠে আসে।

জামিন আবেদনে বলা হয়, ২০১৯ সালের ১ এপ্রিল থেকে আমিনুল হক কারাগারে রয়েছেন। সর্বশেষ ২০ জানুয়ারি এবং ১০ ফেব্রুয়ারি দুই মামলায় বিচারিক আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে। পরে হাই কোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।

এসব মামলায় আবু সালেক নামের আসামি হিসেবে পাটকল শ্রমিক জাহালম জেল খেটেছিলেন। পরে ২০১৯ সালের জানুয়ারিতে একটি দৈনিকে ৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে ‘স্যার, আমি জাহালম, সালেক না’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হলে তা আমলে নিয়ে জাহালমকে তাৎক্ষণিক মুক্তির নির্দেশ দেয় হাই কোর্ট। এ ছাড়া দুদকসহ বিভিন্ন ব্যাংকের কাছে ঘটনার বিষয়ে জানতে চান। এ বিষয়ে জারি করা রুল শুনানি শেষে রায়ের জন্য মামলাটি অপেক্ষমাণ রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর