শনিবার, ২৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

সব দূতাবাসকে হাসিমুখে সেবা দিতে বললেন পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক প্রতিবেদক

সব দূতাবাসকে হাসিমুখে সেবা দিতে বললেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের সব বৈদেশিক দূতাবাসকে হাসিমুখে সেবা দিতে কর্মকর্তা- কর্মচারীদের প্রতি নির্দেশনা দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্প্রতি

ইউরোপে বাংলাদেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেন পররাষ্ট্রমন্ত্রী। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ মিশনের কোনো কর্মকর্তা-কর্মচারী যেন সেবাগ্রহীতাদের সঙ্গে কোনো ধরনের দুর্ব্যবহার না করেন সে বিষয়টি নিশ্চিত করতে রাষ্ট্রদূতদের নির্দেশ দেন ড. মোমেন। তিনি বলেন, যে কোনো ধরনের কর্তব্যে অবহেলা, সেবা দিতে অনীহা এবং অসৌজন্যমূলক আচরণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে পররাষ্ট্র মন্ত্রণালয়। এ সময় বাংলাদেশের সব দূতাবাসে সেবার গুণগত মান বাড়ানোরও নির্দেশনা দেন পররাষ্ট্রমন্ত্রী। মিশনগুলোতে চালুকৃত হটলাইনগুলো ২৪ ঘণ্টা চালু রাখাসহ সেবাগ্রহীতাদের সমস্যা ও অভিযোগ শুনে দ্রুত ব্যবস্থা গ্রহণের বিষয়েও মিশনের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন ড. মোমেন। এ ছাড়া মিশনের কর্মকর্তা-কর্মচারীরা ফোন ধরে না বা সেবা দিতে অনীহা প্রকাশ করেন-এ ধরনের অভিযোগ যাতে না আসে সে বিষয়টি নিশ্চিত করতে মিশন প্রধানদের অনুরোধ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর