মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

করোনার মতো বন্যা নিয়েও সরকার উদাসীন : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনার মতো বন্যা মোকাবিলায়ও সরকার উদাসীন। গতকাল দুপুরে উত্তরার নিজ বাসা থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ অভিযোগ করেন। তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকার একেবারেই ব্যর্থ ও চরম উদাসীনতার পরিচয় দিচ্ছে। অবহেলা ও দুর্নীতির কারণে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। ঠিক তেমনি বন্যার বিষয়েও সরকারের নীরব, নিষ্ক্রিয় ও মানুষকে আতঙ্কগ্রস্ত করছে। আমরা অনির্বাচিত সরকারের এই ধরনের আচরণের নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে বন্যায় প্রয়োজনীয় ত্রাণের যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ দেশবাসীকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানান বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, বিএনপি সবসময় যে কোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায়-সর্বশেষ করোনা দুর্যোগে পাশে দাঁড়িয়েছে বিএনপি।

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে, যা অবিলম্বে কাজ শুরু করবে।

কমিটির সদস্যরা হলেন দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জয়নুল আবদিন ফারুক, মনিরুল হক চৌধুরী, হেলালুজ্জামান তালুকদার লালু, আবদুল হাই, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন অর রশীদ, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস আক্তার জাহান শিরিন, শামা ওবায়েদ, কামরুজ্জামান রতন, আমিনুর রশীদ ইয়াসিন, মীর সরাফত আলী সপু, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, আমিরুল ইসলাম খান আলীম, আমিনুল ইসলাম, শফিকুল ইসলাম মিলন, নেওয়াজ হালিমা আরলি, জেড খান মো. রিয়াজ উদ্দিন নসু, রফিকুল ইসলাম, তাসভীরুল ইসলাম, আবদুল লতিফ জনি, জি এম সিরাজ, আমিনুল ইসলাম, এস এ জিন্নাহ কবির, মাইনুল হাসান সাদিক. জাকির হোসেন বাবলু ও রফিকুল ইসলাম পাপ্পু।

বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন গণমাধ্যমে আসছে বন্যার্ত মানুষের আহজারি ও তাদের অসহায়ত্বের কথা। সহায় সম্বল হারিয়ে সড়কে অথবা বাঁধের ওপরে আশ্রয় নেওয়া শিশুসন্তান, বৃদ্ধ পিতা-মাতাকে নিয়ে খোলা আকাশের নিচে অভুক্ত থাকা-এই বিষয়গুলো সরকারকে চিন্তিত করে না। তারা তো ধরাছোঁয়ার বাইরে। জনগণের কাছে তাদের জবাবদিহিতা করতে হয় না। করোনা-বন্যা এসব দুর্যোগ এলে বরং তারা খুশি হয় এই কারণে যে, দুর্নীতির নতুন সুযোগ সৃষ্টি হলো।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর