মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০ ০০:০০ টা
খুলনার মশিয়ালী হত্যাকাণ্ড

সর্বশক্তি প্রয়োগ পুলিশের, দুই আসামি ফের রিমান্ডে

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনার মশিয়ালীতে ট্রিপল মার্ডার মামলায় নতুন কোনো আসামি গ্রেফতার হয়নি। তবে তথ্য উদঘাটনে দুই আসামি আরমান ও জাহাঙ্গীরকে আবারও তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, হত্যাকান্ডে  জড়িতদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারে সর্বশক্তি প্রয়োগ করা হয়েছে। তবে ঘটনার ১১ দিন পরও মূল অভিযুক্ত জাকারিয়া-মিল্টনরা গ্রেফতার না হওয়ায় এলাকায় ক্ষোভ দেখা দিয়েছে। দ্রুত আসামিদের গ্রেফতারের দাবিতে গতকাল খুলনা-যশোর মহাসড়কে ইস্টার্ন জুট মিলের সামনে মানববন্ধন করেছে ক্ষুব্ধ গ্রামবাসী। এছাড়া দাবি আদায়ে টানা মিছিল-সমাবেশের কর্মসূচি নেওয়া হয়েছে। জানা যায়, ১৬ জুলাই রাতে জাকারিয়া ও জাফরিনদের গুলিতে একই সঙ্গে তিনজন নিহত হয়। ওই সময় জাফরিনের হাতে একটি পিস্তল ছিল বলে তিনি রিমান্ডে স্বীকার করেছেন।

কিন্তু তারপরও দীর্ঘ সময়ে ওই অস্ত্র উদ্ধার না হওয়ায় হতাশা দেখা দিয়েছে। এ ঘটনায় পুলিশের সদিচ্ছা নিয়েও প্রশ্ন তুলছেন হতাহতের পরিবার। তবে খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান বলেছেন, তথ্য উদঘাটনে গ্রেফতার আসামিদের নতুন করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর মধ্যে পাওয়া তথ্যগুলো পুনরায় যাচাই-বাছাই করা হচ্ছে। তিনি বলেন, রিমান্ডের মেয়াদ শেষ হওয়ায় গতকাল আসামি আরমান ও জাহাঙ্গীরকে পুনরায় তিন দিন করে রিমান্ডে নেওয়া হয়েছে। আসামিদের গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারে সর্বশক্তি প্রয়োগ করেছে পুলিশ। ন্যক্কারজনক ঘটনায় জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। জানা যায়, হত্যাকান্ডে র পর অস্ত্র উদ্ধার, হত্যার কারণ উদঘাটন, আসামি গ্রেফতার ও ঘটনার তদন্তে আলাদা টিম কাজ করছে পুলিশের। এদিকে মামলার অন্যতম আসামি জাফরিনের রিমান্ডের মেয়াদ শেষ হচ্ছে আজ। তাকেও পুনরায় রিমান্ডে আনা হচ্ছে বলে জানা গেছে।

অন্যদিকে মশিয়ালীতে হত্যাকান্ডে  জড়িতদের গ্রেফতারের দাবিতে গতকাল মানববন্ধন করেছেন বিক্ষুব্ধ গ্রামবাসী। তারা বলেন, ঘটনার এতদিন পরও আসামি গ্রেফতার ও হত্যাকান্ডে  ব্যবহৃত অস্ত্র উদ্ধার না হওয়ায় প্রশাসনের প্রতি আস্থা হারাচ্ছে মানুষ। তারা বলেন, ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন বিকাল ৫টায় হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মশিয়ালী মাদ্রাসার সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। এর মধ্যে ঘাতকরা গ্রেফতার না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর