বুধবার, ২৯ জুলাই, ২০২০ ০০:০০ টা
বৈঠকে জি এম কাদের

কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত

নিজস্ব প্রতিবেদক

কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া উচিত। এতে বাজারে প্রতিযোগিতা তৈরি হবে। দাম ভালো পাবে বিক্রেতারা। দুস্থরা লাভবান হবে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন ও কওমি শিক্ষা বোর্ডের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।  জি এম কাদের আলেমদের উদ্দেশ্যে বলেন, চামড়ার মূল্য পান না সাধারণ মানুষ। কোরবানি দাতারাও গুরুত্ব দেন না। নামমাত্র মূল্যে কেনেন ফড়িয়ারা। এটি অনেকটা তাদের পথ খরচের মতো। তিনি বলেন, বিজিবি-পুলিশ দিয়ে বর্ডারে চামড়া আটকাবেন, চামড়া পচে যাবে।

এটি সঠিক সিদ্ধান্ত নয়।

চামড়া বিদেশে যেতে দিতে হবে। কওমি শিক্ষা বোর্ডের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী ও বেফাক মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুছের নেতৃত্বে বেশ কিছু আলেম অংশ নেন। জাতীয় পার্টির নেতৃবৃন্দের মধ্যে অংশ নেন সিনিয়র কো- চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত জিয়াউদ্দিন বাবলু : ইত্তেফাকুল মুসলিমিনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে জিয়াউদ্দিন আহমেদ বাবলু গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন। এ সময় জাতীয় পার্টি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে ফুলেল শুভেচ্ছা জানান। তৃণমূল নেতা-কর্মীরা তুমুল স্লোগানে অভিনন্দন জানান নতুন মহাসচিবকে। এ সময় জিয়াউদ্দিন বাবলু নেতা-কর্মীদের আগলে রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূণ পর্যায়ে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করে তোলা হবে। জাতীয় নির্বাচনে ৩০০ আসনেই যেন শক্ত প্রতিদ্বন্দ্বিতা করতে পারে সেজন্য উদ্যোগ নেওয়া হবে। ফুলেল শুভেচ্ছার জবাব কাজের মাধ্যমেই দেওয়া হবে। তিনি বলেন, আমরা এখনো ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণ করতে পারিনি। স্বাস্থ্যসেবায় করুণ পরিণতি পরিলক্ষিত হচ্ছে। দেশে আজ করোনা সার্টিফিকেট বিক্রি হচ্ছে। বিদেশে আমাদের দেশের করোনা সার্টিফিকেট বিশ্বাস করছে না। এটা অত্যন্ত দুঃখজনক। তাই পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে আমরা জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করব।

সর্বশেষ খবর