বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০ ০০:০০ টা

সংসদ ভবনের সংস্কার হবে লুই আই কানের নকশা অনুযায়ী : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতীয় সংসদ ভবনের স্থাপত্যশৈলী আকর্ষণীয় ও দৃষ্টিনন্দিত। সংসদ ভবনের সার্বিক রক্ষণাবেক্ষণ, সংস্কারের ক্ষেত্রে সে কারণে অধিক যত্নশীল হতে হবে। এক্ষেত্রে লুই আই কান-এর মূল নকশা অনুসরণ করে সংসদ ভবনের সংস্কার কাজ সম্পন্ন করতে হবে। তিনি উল্লেখ করেন, নকশা অনুযায়ী সাজানোর বিষয়টি প্রায় চূড়ান্ত পর্যায়ে। ঈদের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে তার দিক নির্দেশনা অনুযায়ী সংসদের সংস্কার কাজ সম্পন্ন হবে।

 জাতীয় সংসদের শপথ কক্ষে গতকাল অনুষ্ঠিত ‘জাতীয় সংসদ ভবনে স্থাপত্য সংক্রান্ত বিষয়াদি পর্যালোচনা’ শীর্ষক এক ভার্চুয়ালি সভায় তিনি

এ কথা বলেন।

সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত সচিব শহীদুল্লাহ খন্দকার, গণপূর্তের  প্রধান প্রকৌশলী আশরাফুল আলম। সভার শুরুতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্বাহী আর্কিটেক্ট সাঈকা বিনতে আলম জাতীয় সংসদ ভবনের অভ্যন্তরীণ স্থাপত্য বিশেষ করে সংসদের উত্তর প্লাজায় স্ট্যান্ডিং কমিটির সভাপতিদের অফিস কক্ষ, কনফারেন্স রুম এবং বিভিন্ন উইংয়ের অফিস প্রভৃতি বিষয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর