বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০ ০০:০০ টা
দিল্লি পাবলিক স্কুল

বেতন না দিলেও ভার্চুয়াল ক্লাসে যুক্ত হতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

রাজধানী উত্তরার ইংলিশ মিডিয়াম দিল্লি পাবলিক স্কুলের টিউশন ফি না দেওয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহণের সুযোগ দিয়ে হাই কোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষের করা আবেদন শুনানির জন্য আগামী ১৬ আগস্ট আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে  দিন ধার্য করা হয়েছে। গতকাল বিচারপতি মো. নরুজ্জামানের চেম্বার জজ আদালত এই আদেশ দেয়। ফলে  শিক্ষার্থীদের ক্লাসে বসতে কোনো বাধা নেই।

আদালতে স্কুল কর্তৃপক্ষের আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী (অ্যাটর্নি জেনারেল) মাহবুবে আলম। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন, ব্যারিস্টার আশরাফুজ্জান ও মোহাম্মদ ওমর ফারুক।

ইংলিশ মিডিয়াম দিল্লি পাবলিক স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানোর দাবিতে সম্প্রতি শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের (ডিজির) কাছে আবেদন করেন ওই স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান। পরে ওই আবেদনের বিষয়ে শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের (ডিজির) কাছ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় গত ১২ জুলাই হাই কোর্টে একটি রিট দায়ের করা হয়। ১৫ জুলাই ওই রিটের শুনানি নিয়ে ওই স্কুলের টিউশন ফি না দেওয়ার কারণে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না বলে আদেশ দেয় হাই কোর্ট। পাশাপাশি অভিভাবকদের করা আবেদন সাত দিনের মধ্যে নিষ্পত্তি করতে শিক্ষা অধিদফতরকে নির্দেশ দেয় আদালত। এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যায় স্কুল কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর