বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০ ০০:০০ টা
রিজেন্ট হাসপাতাল

ক্ষতিপূরণ প্রশ্নে করা রিটের পরবর্তী শুনানি ৯ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

রিজেন্ট হাসপাতাল থেকে করোনার ভুয়া রিপোর্ট গ্রহণকারী ব্যক্তিদের তালিকা প্রকাশ, তাদের কাছ থেকে টেস্টের নামে নেওয়া টাকা ফেরত এবং প্রত্যেক ক্ষতিগ্রস্তকে অন্তর্বর্তীকালীন ২৫ হাজার টাকা প্রদানের নির্দেশনা চেয়ে করা রিটের পরবর্তী শুনানির জন্য আগামী ৯ আগস্ট দিন নির্ধারণ করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি তারিক উল হাকিমের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো. আবদুল হালিম ও অ্যাডভোকেট ইশরাত হাসান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাসগুপ্ত। এর আগে ২৬ জুলাই হাই কোর্টে এ রিট করা হয়। রিটে বেসরকারি হাসপাতালে রোগীদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় বন্ধে মনিটরিং সেল গঠনের নির্দেশনা চাওয়া হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে রিটে বিবাদী করা হয়।

গত ১৯ জুলাই এসব বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে ব্যারিস্টার আবদুল হালিম সংশ্লিষ্টদের একটি আইনি নোটিস পাঠান। তবে সে নোটিসের জবাব না পেয়ে এ রিট দায়ের করা হয়। নোটিসে বলা হয়েছিল, লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয় চুক্তি ও বুথ বানিয়ে করোনা টেস্টের অনুমতি প্রদান করেছে। যা  চরম দায়িত্বহীনতা ও মানবাধিকার লঙ্ঘনের পরিচয়। ভুয়া করোনা টেস্টের রিপোর্ট প্রদান করে রিজেন্ট হাসপাতাল জনগণের সঙ্গে চরমভাবে প্রতারণা করেছে। তাই প্রতারিত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর