বুধবার, ৫ আগস্ট, ২০২০ ০০:০০ টা

ট্রিপল নাইনে ফোন উদ্ধার ৫০ ছাত্র

নিজস্ব প্রতিবেদক

ট্রিপল নাইনে (৯৯৯) ফোন পেয়ে যমুনা নদীতে বিকল হয়ে যাওয়া ভাসমান নৌকা থেকে ৫০ জন ছাত্রকে উদ্ধার করেছে সিরাজগঞ্জের এনায়েতপুর থানা পুলিশ। গতকাল ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ বিষয়ে নিশ্চিত করে বলেন, গত সোমবার রাত পৌনে ৮টায় ৯৯৯-এ সুজন নামে এক ছাত্র ফোন করে জানান, তিনি একজন ডিপ্লোমা ছাত্র। তিনিসহ আরও ৫০ জন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র যমুনা নদীতে ভ্রমণের উদ্দেশ্যে টাঙ্গাইলের নাগরপুর থানার মাঝহাইল গ্রাম থেকে একটি ইঞ্জিনচালিত নৌকা যোগে দুপুরে রওনা দিয়েছিলেন।

ঘণ্টা দুয়েক নৌভ্রমণের পর তারা বঙ্গবন্ধু যমুনা সেতু পরিদর্শনের উদ্দেশ্যে যাছিলেন। পথে মাঝনদীতে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে যায়। তখন সন্ধ্যা নেমে এসেছে। ঢেউয়ের তোড়ে তাদের বিকল নৌকাটি নদীতে দিগি¦দিক ভাসছিল। রাতের অন্ধকারে তারা কোনো কূলকিনারা পাচ্ছিলেন না। সুজন ৯৯৯-এ ফোন করে উদ্ধারের অনুরোধ করেন। ৯৯৯-এ ফোন করা সুজন তার সঠিক অবস্থান জানাতে পারছিলেন না। পরে ৯৯৯ থেকে যমুনা সেতু পশ্চিম নৌপুলিশ ফাঁড়ি, সিরাজগঞ্জ জেলা ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমে ঘটনাটি জানানো হয়।

কিন্তু বিকল নৌকাটির সঠিক অবস্থান না জানায় উদ্ধার তৎপরতা চালানো যাচ্ছিল না। অবশেষে ৯৯৯-এর পরামর্শে কলার গুগল ম্যাপ ব্যবহার করে তাদের অবস্থান যমুনা নদীর সিরাজগঞ্জের এনায়েতপুরে বলে জানানো হয়। ট্রিপল নাইন তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে এনায়েতপুর থানা পুলিশের সঙ্গে কথা বলিয়ে দেয়। পরে থানার ব্যবস্থাপনায় একটি বড় বোট ভাড়া করে রাত সাড়ে ১০টায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সব যাত্রীকে বোটে তুলে বিকল নৌকাটিকে বেঁধে তীরে নিয়ে আসা হয়। নৌকায় থাকা সব যাত্রী সুস্থ ছিলেন।

সর্বশেষ খবর