শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

‘শেখ কামালের আদর্শ অনুপ্রেরণা হয়ে থাকবে’

এনআরবি নিউজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন করল নিউইয়র্কে বাংলাদেশ কনসু্যুলেট জেনারেল। বুধবার কনস্যুলেট জেনারেল ভবনে কর্মসূচিতে মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।  কনসাল জেনারেল বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তিনি ছাত্রসমাজকে সংগঠিত করে স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে তিনি ভূমিকা পালন করেছেন। তিনি বিভিন্ন খেলাধুলায় উৎসাহিত করার মাধ্যমে যুবসমাজকে সঠিকপথে পরিচালনার জন্য অসাধারণ ভূমিকা রেখেছেন। কনসাল জেনারেল আরও বলেন, শেখ কামালের কর্মময় জীবন ও আদর্শ যুবসমাজের কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

 

এ সময় জাতির পিতা, তাঁর পরিবারের সব শহীদ সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। তাঁদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতাও পালন করা হয়। অনুষ্ঠানে শহীদ শেখ কামালের ওপর নির্মিত একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

কনসাল জেনারেল তার বক্তব্যে এ শোকাবহ আগস্টে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কনসাল জেনারেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তঁাঁর পরিবারের শহীদ সদস্যদের হত্যাকারী খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকরে সরকারকে সহায়তা করার জন্য সবাইকে অনুরোধ জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর