রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা
চিরুনি অভিযানে ৮৭ স্থাপনায় মিলেছে লার্ভা

ফের ভয় ছড়াচ্ছে এডিস মশা

নিজস্ব প্রতিবেদক

ফের ভয় ছড়াচ্ছে এডিস মশা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তৃতীয় পর্যায়ের চিরুনি অভিযানে ৮৭টি স্থাপনায় এডিস মশার লার্ভা মিলেছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় ও বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ১ লাখ ২৮ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসি সূত্রে জানা যায়, গতকাল সকাল ১০টা থেকে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে অভিযান পরিচালিত হয়েছে। মোট ১২ হাজার ৭৩৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৮৭টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ ছাড়া ৭ হাজার ৩০১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময় ২০টি মামলায় মোট ১ লাখ ২৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উত্তরা অঞ্চল-১ এর অধীনে মোট ৭৯৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১২টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এখানে ৬টি মামলায় ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 এ ছাড়া ৬৮৭টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। মিরপুর অঞ্চল-২ এর অধীনে মোট ২ হাজার ৪১৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে তিনটিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। ২৩৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক ব্যবহার না করার জন্য ৫টি মামলায় ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

মহাখালী, অঞ্চল-৩ এর অধীনে ১ হাজার ৬১৪টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৩৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। ৯৭৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া গেছে। এ সময়ে ৪টি মামলায় মোট ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ডিএনসিসির অন্যান্য অঞ্চলেও এ অভিযান পরিচালিত হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর