রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা

ভার্চুয়াল চেম্বার জজ আদালত চলবে ২৫ আগস্ট পর্যন্ত

ছুটির দিনেও বসল আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক

মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে ২৫ আগস্ট পর্যন্ত আপিল বিভাগের চেম্বার আদালতে ভার্চুয়াল বিচার কাজ চলবে। আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে চেম্বার আদালতে বিচার কাজ পরিচালনার দায়িত্ব দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ বিষয়ে গতকাল আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশব্যাপী করোনাভাইরাস রোগের সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আদালত কর্তৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য প্রধান বিচারপতির অনুমোদনক্রমে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনয়নপূর্বক গত ৩১ মে বিজ্ঞপ্তি প্রচার করা করা হয়। বিচারপতি মো. নূরুজ্জামান আগামী ১২, ১৮ ও ২৫ আগস্ট সকাল ১১টা ৩০ মিনিট হতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।’

ছুটির দিনেও বসলো ভার্চুয়াল আপিল বিভাগ : সাপ্তাহিক ছুটির দিন হলেও গতকাল সকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচারকাজ পরিচালনার জন্য বসেছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ছুটির দিন শনিবার আদালত বসার বিষয়টি গণমাধ্যমকে জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, প্রধান বিচারপতির নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চে একটি মো. ফজলুল হক সরদার বনাম গ্রামীণ ফোন লিমিটেড নামে একটি দেওয়ানি আপিল শুনানির জন্য ছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর