রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আবেদন করতে পারে পরিবার : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আবেদন করতে পারে পরিবার : মির্জা ফখরুল

খালেদা জিয়ার সাজা ছয় মাস স্থগিতাদেশের সময়সীমা শেষ পর্যায়ে উপনীত হওয়ার পরিপ্রেক্ষিতে মেয়াদ বৃদ্ধির আবেদন জানাতে পারে পরিবার। এ তথ্য জানিয়ে গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ম্যাডামের সাজা স্থগিতের সময় বাড়াতে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে পরিবারের পক্ষ থেকে আবেদন করতে পারে। যেহেতু তারা এর আগে আবেদন করে সরকারের সঙ্গে কথা বলে সাজা স্থগিত করিয়েছিলেন। যথাসময়ে তারাই আবারও আবেদন করতে পারেন। এখনো যেহেতু ম্যাডাম সুস্থ হননি, তিনি আগের অবস্থাতেই আছেন।

সুতরাং সাজা স্থগিতের সময়টা বাড়ানো এখন জরুরি। সময় মতোই পরিবারের পক্ষ থেকে আবেদন করা হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা সম্পর্কে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ম্যাডামের আগের চিকিৎসাই চলছে। হাসপাতালের ডাক্তাররা যেটা চিকিৎসা দিয়েছিলেন সেটাকেই ফলোআপ করছেন এখন তার ব্যক্তিগত চিকিৎসকরা। এখন যতটুকু সম্ভব তার পুত্রবধূ লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের পরামর্শে ম্যাডামের চিকিৎসা চলছে।

এর আগে পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার বোনের শারীরিক অবস্থা জানিয়ে উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে আবেদন করেন। সেই আবেদন বিবেচনায় নিয়ে গত ২৫ মার্চ সরকার তার নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত করে মুক্তি প্রদান করে। ওই স্থগিতাদেশে বলা হয়েছিল, খালেদা জিয়া গুলশানের বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

এরপর ২৫ মার্চ বিএসএমএমইউর কেবিন ব্লক থেকে মুক্ত হওয়ার পর  গুলশানে ‘ফিরোজায়’ খালেদা জিয়ার চিকিৎসা চলছে। খালেদা জিয়ার চিকিৎসার জন্য তার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের একটা টিম রয়েছে। প্রতি সপ্তাহে তারা বেগম জিয়ার চিকিৎসার বিষয়টি পর্যালোচনা করেন বলে জানান বিএনপি মহাসচিব। ৭৫ বছর বয়সী খালেদা জিয়া হাতে ও হাঁটুতে আর্থ্রাইটিসের ব্যথা, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত সমস্যায় আক্রান্ত হয়ে নিজে হাঁটতে পারেন না। অন্যের সহযোগিতায় তাকে চলতে হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর