মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের প্রতিষ্ঠিত করেন জিয়া : আমু

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের প্রতিষ্ঠিত করেন জিয়া : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতাকে হত্যা করে পাকিস্তানি দোসররা এ দেশ থেকে আওয়ামী লীগের চিহ্ন মুছে ফেলতে চেয়েছিল। বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িতদের রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত করেছিলেন জিয়াউর রহমান। নাগরিকত্বহীন গোলাম আযমকে দেশে ফিরিয়ে এনে তিনি নাগরিকত্ব প্রদান করেছিলেন। গতকাল ঝালকাঠির আমতলায় সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে আমির হোসেন আমু এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়ার পর স্বাধীনতাবিরোধী পাকিস্তানি দোসররা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ষড়যন্ত্র করে। ’৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। সেদিন ভাগ্যক্রমে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বেঁচে যান। স্বাধীন দেশে ঘাপটি মেরে থাকা পাকিস্তানি দোসররা তাঁকেও হত্যা করতে ১৯ বার চেষ্টা করেছে। জাতির পিতার রেখে যাওয়া অসমাপ্ত কাজ তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পন্ন করে যাচ্ছেন।

ঝালকাঠি জেলা যুবলীগ আহ্‌বায়ক রেজাউল করীম জাকিরের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর