বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০০:০০ টা

বদলির তদবিরে গিয়ে প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ডিজিএফআইয়ের সহকারী পরিচালক পরিচয় দিয়ে বিভিন্ন সময় মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদফতরের যুগ্ম-পরিচালককে শিক্ষকের বদলির তদবির করতে যান শাহিনুল ইসলাম ওরফে শাহিন। প্রথমে মোবাইলে জোরাজুরি করেন। তাতে কাজ না হলে নিজে পরিচালকের অফিসে যান। বিষয়টিতে তাদের সন্দেহ হলে পুলিশকে জানান। এরপর গত সোমবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে পুলিশ শাহিনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে বদলি-সংক্রান্ত কাগজপত্র জব্দ করা হয়। গতকাল মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। ওসি বলেন, গত ১৬ জুন সকালে যুগ্ম-পরিচালকের অফিসে যান শাহিন। তিনি নিজেকে ডিজিএফআইয়ের সহকারী পরিচালক পরিচয় দিয়ে বদলির তদবির করতে যুগ্ম-পরিচালককে একটি চিরকুট দেন।

যুগ্ম-পরিচালক তাকে বিধি মোতাবেক কার্যক্রম চলছে এবং চলবে বলে জানান। গতকাল সকালে শাহিন ফের প্রাথমিক শিক্ষা অধিদফতরের যুগ্ম-পরিচালকের অফিসে যান। যুগ্ম-পরিচালক শাহিনকে পরিচয়পত্র দেখাতে বললে তিনি দেখাতে পারেননি। এরপর পরিচালক খোঁজখবর নিয়ে জানতে পারেন ওই নামে কেউ ডিজিএফআইয়ের সহকারী পরিচালক পদে নেই। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহিন পুলিশকে জানান, তিনি একজন অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট। তিনি ২০০৮ সালে অবসরে যান। তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পরিচয় দিয়ে তদবির করতেন। তার বিরুদ্ধে একাধিক তদবিরের অভিযোগ পাওয়া গেছে। প্রতারণার অভিযোগে শাহিনের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর