বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০০:০০ টা
শহীদ নূর হত্যা

সাত আসামির ছয়জনকেই চার্জশিট থেকে অব্যাহতি

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ঘাঘটিয়া গ্রামের শহীদ নূর হত্যা মামলায় সাত আসামির মধ্যে চার্জশিট থেকে ছয়জনকে অব্যাহতি দেওয়ায় হতাশ বাদী পক্ষ। এতে ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হওয়ার পথ তৈরি হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করছেন মামলার বাদী। গতকাল দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে মামলার বাদী ও নিহতের ভাই গোলাম নূর এসব অভিযোগ করেন। অন্যদের সম্পৃক্ততা না থাকায় অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩ মার্চ সকালে পূর্ব বিরোধের জেরে ঘাঘটিয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে শহীদ নূরকে প্রতিবেশী গোলাম কাদিরের নেতৃত্বে কুপিয়ে হত্যা করা হয়। ছেলেকে রক্ষা করতে গিয়ে গুরুতর আহত বাবাও।

এই ঘটনায় ঘাঘটিয়া গ্রামের গোলাম কাদির, শহীদুল ইসলাম, দ্বীন ইসলাম, তাওহিদ, হেফাজুল ও আজহার মিয়া এবং টেকাটুকিয়া গ্রামের পারভেজ মিয়াকে আসামি করে তাহিরপুর থানায় মামলা করেন নিহতের ভাই গোলাম নূর।

মামলার তদন্ত কর্মকর্তা ছয় আসামিকে অব্যাহতি দিয়ে শুধু গোলাম কাদিরের নামে আদালতে চার্জশিট দিয়েছেন। মামলার অন্যতম আসামি শহীদুল ইসলামও অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন।

নিহতের পরিবারের অভিযোগ, ছয়জনকে অব্যাহতি দেওয়ায় ন্যায় বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হবেন তারা। অব্যাহতিপ্রাপ্ত আসামিরা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তাদের প্রতিনিয়ত হুমকি ধমকি দিচ্ছেন বলে সাংবাদিকদের জানানো হয়।

ন্যায় বিচারের স্বার্থে নৃশংস এই হত্যার ঘটনার নিরপেক্ষ পুনঃতদন্ত পূর্বক প্রকৃত অপরাধীদের নামে আদালতে চার্জশিট দেওয়ার দাবি জানিয়েছে বাদী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর