বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০০:০০ টা

সিআইডির এসপি পরিচয়ে প্রতারণায় গ্রেফতার দুই

নিজস্ব প্রতিবেদক

সিআইডির পুলিশ সুপার (এসপি) পরিচয়ে একটি হাসপাতাল থেকে টাকা হাতিয়ে নেওয়ার  দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- মো. আকমল হোসেন ও মো. জহিরুল ইসলাম ওরফে দীপক।

গত সোমবার গাজীপুরের জয়দেবপুর এবং ঢাকার মোহাম্মদপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের ১০টি সিম, বিভিন্ন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তার ভিজিটিং কার্ড ও দুটি ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।

 ডিবি বলছে, সিআইডির এসপি পরিচয় দিয়ে বিভিন্ন হাসপাতালের লাইসেন্স নবায়ন করে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে তারা অর্থ আত্মসাৎ করে আসছিল।

 ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি আশরাফউল্লাহ জানান, গ্রেফতার আকমল ও দীপক প্রথমে নিজেদের মানবাধিকার কমিশনের সদস্য পরিচয়ে ৯৯৯ নম্বরে ফোন করে বিভিন্ন থানার ডিউটি অফিসারের নম্বর সংগ্রহ করে। ডিউটি অফিসারদের সিআইডির এসপি পরিচয় দিয়ে সংশ্লিষ্ট থানা এলাকার হাসপাতালগুলোর মালিকদের ফোন নম্বর সংগ্রহ করে।

পরে বিভিন্ন হাসপাতালের মালিকদের ফোন করে লাইসেন্স নবায়ন করে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে। সর্বশেষ ঢাকার রামপুরায় অবস্থিত বেটার লাইফ হাসপাতালের মালিকের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ রামপুরা থানায় মামলা করে। ওই মামলার তদন্তে গ্রেফতার দুজনের নাম বেরিয়ে আসে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর