বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ ০০:০০ টা

কোকোর জন্মদিনে কবর জিয়ারত করলেন বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মদিনে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে কয়েকজন নেতা স্বাস্থ্যবিধি মেনে কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান। সেখানে ফাতিহা পাঠের পর কোকোর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এর আগে সকাল ৯টার দিকে কয়েক শ নেতা-কর্মী উপস্থিত হলেও তাদের কবরস্থানে প্রবেশ করতে দেয়নি পুলিশ। গতকাল ছিল আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। এদিকে বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে কোকোর স্মরণে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল স্মরণ সভায় লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, উত্তরার বাসা থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গুলশান কার্যালয়ে নেতা-কর্মীরা অংশ নেন। এ ছাড়া দুপুরে মিরপুরে একটি এতিমখানায় খাবার বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

বনানী কবরস্থানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আমিনুল হক, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, আনোয়ার হোসেইন, সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন প্রমুখ। পুলিশি বাধায় কবরস্থানের বাইরে থেকে দোয়ায় অংশ নেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শহিদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগরী উত্তর বিএনপি নেতা আবদুল আলীম নকি, ছাত্রদল সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

কবর জিয়ারত শেষে কবরস্থানের বাইরে এসে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে নজরুল ইসলাম খান বলেন, আমরা আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে এসেছিলাম। অনিবার্য কারণে আমরা সবাই তার কবর জিয়ারত করতে পারিনি। সবার পক্ষ থেকে আমরা কয়েকজন জিয়ারত করেছি এবং আল্লাহর কাছে কোকোর আত্মার মাগফিরাত কামনা করেছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর