শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ ০০:০০ টা

টেনিসবলের আড়ালে পোস্তদানা!

নিজস্ব প্রতিবেদক, খুলনা

টেনিসবলের আড়ালে পোস্তদানা!

মোংলা বন্দরে চার কনটেইনার পোস্তদানার চালান জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। টেনিস বলের কথা বলে এসব পণ্য আমদানি করা হয়েছে। গতকাল কাস্টমস কর্মকর্তা ও শিপিং এজেন্টের উপস্থিতিতে কনটেইনারগুলো খুললে তাতে অঘোষিত আমদানিকৃত পণ্য ৭২ টন পোস্তদানা পাওয়া যায়। মোংলা কাস্টমসের সহকারী কমিশনার আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করেছেন। ৯ জুলাই সিঙ্গাপুর বন্দর থেকে জাহাজে করে মোংলা বন্দরে এসব পণ্য আনা হয়। তবে পোস্তদানা আমদানি নিষিদ্ধ কিনা যাচাই-বাছাই করা হচ্ছে।  জানা যায়, কন্টেইনারগুলো বন্দরে পৌঁছালে তার ভিতরে অঘোষিত পণ্য আছে সন্দেহে তা জব্দ ও সিলগালা করা হয়। পরে আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার মেসার্স তাজ ট্রেডার্স ও চকবাজারের চম্পাতলি লেনের মেসার্স আয়সা ট্রেডার্সকে পণ্য যাচাই-বাছাইয়ের দিন সরেজমিন উপস্থিত থাকতে চিঠি দেওয়া হয়। তবে কন্টেইনারগুলো খোলার সময় তারা কেউ উপস্থিত ছিলেন না।

মোংলা কাস্টমসের সহকারী কমিশনার আবদুল হামিদ জানান, আমদানিকারকরা টেনিসবল আনার কথা বলে কন্টেইনারে পোস্তদানা এনেছেন। চারটি কন্টেইনারে ১৮ টন করে ৭২ টন পোস্তদানা আছে। যার আনুমানিক মূল্য ১৪ কোটি টাকার মতো।

তিনি বলেন, পোস্তদানা মসলা হিসেবে ব্যবহারের পাশাপাশি নেশাজাতীয় দ্রব্য তৈরিতে কাজে লাগে। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য মাদকদ্রব্য অধিদফতরকে বলা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর