শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত ডিজি হলেন সেব্রিনা ফ্লোরা

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত ডিজি হলেন সেব্রিনা ফ্লোরা

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক (আইইডিসিআর) মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। গতকাল এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। মহামারীকালে নানা অনিয়মের অভিযোগে মুখে স্বাস্থ্য অধিদফতরের ব্যাপক রদবদলের পর অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পেলেন তিনি। বিশ্বে করোনাভাইরাস সংক্রমণের পর সর্বশেষ পরিস্থিতি নিয়ে প্রতিদিন সংবাদ সম্মেলনে এসে দেশে পরিচিত মুখ হয়ে ওঠেন রোগতত্ত্ববিদ সেব্রিনা ফ্লোরা। আগামী ২০ আগস্ট থেকে অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব নেবেন বলে জানা গেছে।

অধ্যাপক সেব্রিনা ফ্লোরা ঢাকা মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী। এমবিবিএস পাস করার পর বেশ কিছু প্রতিষ্ঠানে কাজ করেছিলেন তিনি। জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান-নিপসম  থেকে রোগতত্ত্বে স্নাতকোত্তর করেন তিনি। এরপর তিনি বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলে সহকারী পরিচালক হিসেবে যোগ দেন। ডা. সেব্রিনা ফ্লোরা ২০১৬ সালে আইইডিসিআরের পরিচালক হিসেবে নিয়োগ পান। তিনি ফাউন্ডেশন ফর অ্যাডভান্সমেন্ট অব ইন্টারন্যাশনাল মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ ফেলো।

করোনা সংক্রমণ শনাক্তের পর গত ফেব্রুয়ারি থেকে আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে সবশেষ তথ্য তুলে ধরতেন সেব্রিনা ফ্লোরা। মাসখানেক পরে এই দায়িত্ব নিয়ে নেয় স্বাস্থ্য অধিদফতর। পরে অনলাইন বুলেটিন পড়ে আসছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা ?সুলতানা, যা গত বুধবারই বন্ধ হয়ে গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর