শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ ০০:০০ টা

রাঙামাটিতে বসুন্ধরা পিসিআর ল্যাবে করোনার প্রথম নমুনা পরীক্ষায় শনাক্ত ৮

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি বসুন্ধরা পিসিআর ল্যাবে প্রথম করোনার নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হয়েছেন আটজন। গতকাল বিকালে অর্থাৎ ল্যাব উদ্বোধনের সাত দিন পর প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের এ ফলাফল পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদরের ছয়জন এবং কাপ্তাই উপজেলার দুজন। রাঙামাটি স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন মোস্তফা কামাল জানান, প্রথম দিনই আমরা কিছু ফলাফল পেয়েছি। রাঙামাটি জেলার মোট ৩৪টি নমুনা পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। তার মধ্যে থেকে আটজনের নমুনা পজিটিভ এবং ২৬ জনের নমুনা নেগেটিভ এসেছে। বর্তমান রাঙামাটি জেলায় মোট করোনা আক্রান্ত রোগী ৭২২ জন।

রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, পিসিআর ল্যাব উদ্বোধন হওয়ার পর থেকে আমরা পরীক্ষামূলক টেস্ট কার্যক্রম চালিয়েছি।  টেস্টের সঙ্গে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টের ফলাফলও একই। তখন আমরা রাঙামাটি থেকে ফলাফল দেওয়া শুরু করেছি। প্রথম দিনই আমাদের ৩৪টি নমুনা পরীক্ষার মধ্যে আটজন পজিটিভ পাওয়া গেছে। আগামী দিনগুলোতে রোগী এলেই আমরা পরীক্ষা কার্যক্রম আরও বাড়িয়ে দিতে পারব।

প্রসঙ্গত, গত ৬ আগস্ট বেলা ১১টায় রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতাল ভবনে ল্যাব উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেপজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী। এর পর এটি ছিল পরীক্ষামূলক নমুনা পরীক্ষার কার্যক্রম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর