শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ ০০:০০ টা
চাঞ্চল্যকর কৌশিক হত্যা মামলা

সাত মাসেও আসামিদের নাগাল পায়নি সিআইডি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

তদন্তভার নেওয়ার সাত মাসেও রাজশাহীর চাঞ্চল্যকর কৌশিক হত্যা মামলার তিন আসামির নাগাল পায়নি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দীর্ঘ সময়ে সিআইডি মামলার অভিযোগপত্রও দিতে পারেনি। ফলে মামলার বিচার শুরু হয়নি। এতে নিহতের স্বজনদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। নিহত কৌশিক প্রামানিক মিঠু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবুর বড় ভাই। চলতি বছরের ১৬ জানুয়ারি নগরীর মতিহার থানার ধরমপুর আমজাদের মোড় এলাকায় সন্ত্রাসীদের হামলায় নিহত হন তিনি। এ ঘটনায় দেবাশীষ প্রামানিক দেবু বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এদের মধ্যে ঘটনার পরই পুলিশ শুধু মো. রায়হান নামে এক আসামিকে গ্রেফতার করে। তবে প্রধান আসামিসহ অন্যরা এখনো পলাতক।

মামলার প্রধান আসামির নাম সজীবুল হক সজীব। নগরীর ধরমপুর এলাকায় তার বাড়ি। বাবার নাম মৃত আমিন। এজাহারভুক্ত অন্য তিন আসামির বাড়িও মতিহার থানা এলাকায়। তারা সবাই জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। চাঞ্চল্যকর এ মামলাটির দ্রুত তদন্ত ও আসামিদের গ্রেফতার করতে হত্যাকাে র ১৫ দিনের মধ্যেই সিআইডি স্বপ্রণোদিত হয়ে পুলিশের কাছ থেকে মামলার তদন্তভার গ্রহণ করে। কিন্তু সাত মাস পেরিয়ে গেলেও মামলার কোনো অগ্রগতি নেই।

মামলার বাদী দেবাশীষ প্রামানিক দেবু বলেন, তথ্য-প্রযুক্তির ব্যবহারে সিআইডি সবচেয়ে এগিয়ে। তারা স্বপ্রণোদিত হয়ে মামলার তদন্তভার গ্রহণ করেছে। কিন্তু সাত মাসেও তারা একজন আসামিকে গ্রেফতার করতে না পারাটা অত্যন্ত দুঃখজনক।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডির উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো কথা বলতে চাননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর