শনিবার, ১৫ আগস্ট, ২০২০ ০০:০০ টা

দেশ এগিয়ে যাওয়ার পথ বন্ধ করতে চায়

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ষড়যন্ত্রের কুশীলবরা সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দেশের এগিয়ে যাওয়ার পথ বন্ধ করতে চায়। গতকাল দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ ভবন এলাকায় তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় যুক্ত হন। ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এতে সভাপতিত্ব করেন।

সভায় বক্তব্য রাখেন, এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সিইও ইমদাদুল হক।

ওবায়দুল কাদের বলেন, তারা অপারেশন ক্লিন হার্টের নামে ২০০২ থেকে ২০০৩ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে ৯৭ জনকে হত্যা করেছিল। যারা বঙ্গবন্ধুর খুনিদের বাঁচাতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল তাদের মুখে মানবাধিকারের কথা মানায় না।

তিনি বলেন, খুনিদের সঙ্গে সখ্য, খুনের অনুমোদন দেওয়া আর হত্যা ও সন্ত্রাসনির্ভর রাজনীতিই বিএনপির ঐতিহ্য। তারা দুর্নীতি নিয়ে কথা বলে। অথচ বিএনপি আর দুর্নীতি শব্দ দুটি অনেকটাই সমার্থক।

 

সর্বশেষ খবর