রবিবার, ১৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করছেন : তোফায়েল

ভোলা প্রতিনিধি

সাবেক বাণিজ্যমন্ত্রী আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে চলেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটি বাংলাদেশের স্বাধীনতা অর্জন, অন্যটি স্বাধীন বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলায় পরিণত করা। একটি বঙ্গবন্ধু করে গেছেন। দ্বিতীয়টির কর্মসূচি ঘোষণা করে যখন তিনি যাত্রা করেছিলেন, তখনই তাঁকে হত্যা করা হয়েছে। বাকি স্বপ্নটা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা বাস্তবায়নের পথে এগিয়ে চলেছি।

গতকাল ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তোফায়েল আহমেদ এ কথা বলেন। তিনি আরও বলেন, একসময় যারা বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করেছিল, তারাই আজ বাংলাদেশের প্রশংসা করছে। যারা বলেছিল বাংলাদেশ বিশ্বে দরিদ্র দেশের মডেল, তারাই আজ বলছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশ থেকে গণতন্ত্র চিরতরে মুছে ফেলার চেষ্টা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

ভোলা জেলা আওয়ামী লীগের সহসভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে এ আলোচনায় সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জাতীয় পরিষদ সদস্য হামিদুল হক বাহালুল, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ।

এর আগে জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পাশাপাশি সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সর্বশেষ খবর