সোমবার, ১৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

নতুন পাকা বাড়িতে উঠলেন সেই মহানুভব ভিক্ষুক নাজিম উদ্দিন

শেরপুর প্রতিনিধি

অবশেষে নতুন পাকা বাড়িতে উঠলেন সেই মহানুভব ভিক্ষুক নাজিম উদ্দিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়িটি তাকে উপহার হিসেবে দিয়েছেন। গতকাল শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব ৮২ বছর বয়স্ক বৃদ্ধ নাজিম উদ্দিনের হাতে নতুন ঘরের চাবি তুলে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ভিক্ষুক নাজিম উদ্দিনকে সরকারের পক্ষ থেকে জমি দিয়ে তাতে বাড়ি করে দেওয়া হয়। তাকে যাতে আর কখনো ভিক্ষা করতে না হয় সেজন্য একটি দোকান করে দেওয়া হয়েছে জেলা প্রশাসকের পক্ষ থেকে। সেই দোকানের চাবিও তার হাতে তুলে দেওয়া হয়। এ ছাড়া ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এস এম এ ওয়ারেজ নাইমের পক্ষ থেকে তাকে একটি ব্যাটারিচালিত অটোরিকশা উপহার দেওয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনায় হতদরিদ্র ভিক্ষুক নাজিম উদ্দিনের চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে। ইতিমধ্যে তার অসুস্থ মেয়ের চিকিৎসাও করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়ে অত্যন্ত খুশি নাজিম উদ্দিন। ঘর পছন্দ হয়েছে উল্লেখ করে তিনি সাংবাদিকদের বলেন, ‘খুশি লাগছে।’ এ সময় তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। তিনি বলেন, ‘আমি আর কোনো কিছু চাই না। আমি দোয়া করি, আল্লাহ তাঁকে (প্রধানমন্ত্রীকে) দীর্ঘদিন বাঁচায়ে রাখুক।’ তিনি প্রধানমন্ত্রীকে সামনে থেকে দেখার ইচ্ছা প্রকাশ করে আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব দয়ালু মানুষ। তাঁরে একটু দেখবার জন্য আমার মনটা কান্দে। ঘরবাড়ি পাইছি আমি। এহন তাঁর (প্রধানমন্ত্রী) পা ছুঁয়ে সালাম করা আমার খুব ইচ্ছে। তারে দেখা পাইলে আমি তাঁর পা ছুঁয়ে সালাম করব।’

জেলা প্রশাসক আনারকলি মাহবুব বলেন, ‘আমরা সবাই আনন্দিত। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমাদের মহানুভব ব্যক্তি নাজিম উদ্দিনের হাতে একটি পাকা বাড়ির চাবি তুলে দিলাম। ’

বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এস এম এ ওয়ারেজ নাইম, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক প্রমুখ।

ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে নাজিম উদ্দিন। গত ২১ এপ্রিল দুপুরে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায়, কর্মহীন ঘরবন্দী থাকা মানুষের খাদ্য সহায়তা তহবিলে দীর্ঘদিনের সঞ্চিত ১০ হাজার টাকা দান করেন। তার ঘর করার জন্য তিন বছরে জমানো এই টাকা তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবেল মাহমুদের হাতে তুলে দেন। এরপর সারা দেশে এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব কথা বলেন শেরপুরের জেলা ও ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের সঙ্গে। এ সময় তিনি ওই দানবীর ভিক্ষুকের ঘর নির্মাণসহ সার্বিক সহযোগিতা করার জন্য নির্দেশ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একাধিক বক্তব্যে নাজিম উদ্দিনের দানের প্রসঙ্গ তুলে ধরে তার প্রশংসা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর