শিরোনাম
শনিবার, ২২ আগস্ট, ২০২০ ০০:০০ টা

পূর্ণাঙ্গ হওয়ার আগেই মেয়াদোত্তীর্ণ বরিশাল জেলা ও মহানগর ছাত্রদল

রাহাত খান, বরিশাল

কমিটি পূর্ণাঙ্গ করার আগেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের সুপার ফাইভ কমিটি। অধীনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে জেলা ও মহানগর কমিটি পূর্ণাঙ্গ করার কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও গত ২ বছরে কিছুই করতে পারেনি তারা। কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ার পর এখন অধীনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদের তোড়জোড় শুরু করেছেন জেলা ও মহানগর ছাত্রদল নেতারা। এ লক্ষ্যে উপজেলা, ওয়ার্ড ও কলেজ কমিটির সম্ভাব্য নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করছেন তারা। বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা তাদের নিজ নিজ অনুসারীদের ছাত্রদলের বিভিন্ন ইউনিট কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য চাপ সৃষ্টি করায় বিপাকে পড়েছেন জেলা ও মহানগর ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ নেতারা। শত চাপ উপেক্ষা করে চলতি মাসের মধ্যেই ত্যাগী ও যোগ্য

নেতাদের কাঁধে অধীনস্থ ইউনিট কমিটির দায়িত্ব তুলে দেওয়ার কথা বলেন তারা। মাহফুজুল আলম মিঠুকে সভাপতি, তারেক-আল ইমরানকে সিনিয়র সহসভাপতি, কামরুল আহসানকে সাধারণ সম্পাদক, তৌফিকুল ইসলাম ইমরানকে সিনিয়র যুগ্ম সম্পাদক এবং সোহেল রাড়িকে সাংগঠনিক সম্পাদক করে ২০১৮ সালের ১৮ আগস্ট জেলা ছাত্রদলের সুপারফাইভ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। একই দিন রেজাউল করিম রনিকে সভাপতি, তরিকুল ইসলাম তারেককে সিনিয়র সহসভাপতি, হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক, মাহমুদুল হাসান তানজিলকে সিনিয়র যুগ্ম সম্পাদক এবং এনামুল হাসান তসলিমকে সাংগঠনিক সম্পাদক করে মহানগরীর সুপারফাইভ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। দুটি কমিটিকে পরবর্তী ৩ মাসের মধ্যে অধীনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে স্ব স্ব কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেয় কেন্দ্র। দুটি কমিটির মেয়াদ ছিল ২ বছর। গত ১৮ আগস্ট জেলা ও মহানগর কমিটির ২ বছরের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু এ সময়ের মধ্যে তারা তাদের অধীনস্থ ইউনিট কমিটিগুলো হালনাগাদ করে স্ব স্ব কমিটি পূর্ণাঙ্গ করতে ব্যর্থ হয়েছে।

জানা যায়, জেলা ছাত্রদলের অধীনে ১০ উপজেলা, ৬ পৌরসভা এবং ২৪টি কলেজ কমিটি রয়েছে। গত ২ বছরে একটি ইউনিট কমিটিও হালনাগাদ করতে পারেনি তারা। নগরীর ৩০টি ওয়ার্ড কমিটির মাত্র ৪টি সম্পন্ন করতে পেরেছে মহানগর। বাকি ২৬টি ওয়ার্ড কমিটির কাজেই হাত দিতে পারেনি তারা। একইভাবে মহানগরের অধীন চারটি থানা এবং ছয়টি কলেজ কমিটিও সম্পন্ন করতে পারেনি তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর