রবিবার, ২৩ আগস্ট, ২০২০ ০০:০০ টা

মসজিদ মিশন জামায়াতমুক্ত করতে মাঠে মুক্তিযোদ্ধারা

স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিহত করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মসজিদ মিশন সংস্থা ও তাদের পরিচালিত মসজিদ মিশন একাডেমিকে ‘জামায়াতমুক্ত’ করার দাবিতে মাঠে নামলেন রাজশাহীর মুক্তিযোদ্ধারা। গতকাল বিকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেও মানববন্ধনে দাঁড়িয়ে তারা মসজিদ মিশন থেকে স্বাধীনতাবিরোধী শক্তিকে অপসারণ করার দাবি জানান।

রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ‘সাহেববাজার বড়কুঠি এলাকায় মসজিদ মিশন একাডেমিতেই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী চক্রান্ত হয়। এমন পরিস্থিতিতে মুক্তিযোদ্ধারা রাস্তায় না নেমে থাকতে পারলেন না। কারণ, তারা মনে করেন স্বাধীনতাবিরোধী শক্তিকে সব সময় প্রতিহত করা প্রয়োজন।’ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিটের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ডা. আবদুল মান্নান। পরিচালনা করেন রাজশাহী থিয়েটারের সাবেক সভাপতি কামার উল্লাহ সরকার কামাল। অন্যদের মধ্যে বক্তব্য দেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা, মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, নগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, সম্মিলিত সাংস্কৃৃতিক জোটের নগরীর সাধারণ সম্পাদক দীলিপ কুমার ঘোষ প্রমুখ।

বক্তারা বলেন, মসজিদ মিশন একাডেমি জামায়াত নেতাদের নির্ধারণ করে দেওয়া বই কোমলমতি শিক্ষার্থীদের পড়ায়। এর মাধ্যমে তাদের সাম্প্রদায়িক করে গড়ে তোলে। এই মসজিদ মিশন একাডেমি ১১ কোটি টাকা লুটপাট করে সেই টাকায় রাজশাহীতে সহিংসতা করেছে। রাজশাহীকে অস্থিতিশীল করেছে। তাই তারা প্রতিষ্ঠানটির সব শিক্ষক-কর্মচারীকে অব্যহতি দেওয়ার দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর