সোমবার, ২৪ আগস্ট, ২০২০ ০০:০০ টা

গ্রেনেড হামলায় বিএনপি জড়িত তা দিবালোকের মতো সত্য : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলায় বিএনপি যে জড়িত তা দিবালোকের মতো সত্য। ধামাচাপা দিয়ে পার পাবে না কেউ। সত্য কথা বললেই বিএনপির গাত্রদাহ। জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল সাউথইস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় যুক্ত হন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনলাইন প্ল্যাটফরম সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. রেজাউল করিম।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ২১ আগস্টের গ্রেনেড হামলায় উটপাখির মতো মুখ বালুতে লুকিয়ে রাখলে সত্য কখনো মিথ্যা হবে না।

বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে তিনি বলেন, সত্য কথা বললেই বিএনপির গাত্রদাহ শুরু হয়। অন্ধকারের শত্রুরা সত্য সহ্য করতে পারে না, সত্যের বন্যা অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যায়।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে খুব সিরিয়াসলি প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবেন। সার্বক্ষণিকভাবে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে প্রধানমন্ত্রী খুবই চিন্তিত। তাই এ সময় শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানান।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, চলমান পরিস্থিতিতে ভবিষ্যৎ যেমন তোমাদের ঝুঁকিপূর্ণ তেমনি জীবনও ঝুঁকিপূর্ণ। জীবন না থাকলে ভবিষ্যৎ গড়বে কেমনে?

ওবায়দুল কাদের বলেন, করোনা সংক্রমণের বর্তমান পর্যায়ে এসেও অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলছে না। অনেকেই মাস্ক পরাকে অবহেলা করছে। এ অবহেলা-শৈথিল্য প্রকারান্তরে ভয়ঙ্কর ঝুঁকিতে ফেলতে পারে আমাদের এবং এজন্য চরম মূল্য দিতে হবে। তাই আমি আবারও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে করোনাবিরোধী প্রতিরোধব্যবস্থা জোরদার করার আহ্বান জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর