মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে। এটা জনগণের দাবি। আর এ কারণে  বিএনপি নেতারা এখন উল্টাপাল্টা বক্তব্য রাখতে শুরু করেছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আওয়ামী হকার্স লীগ আয়োজিত ১৫ আগস্ট হত্যাকা- ও ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবিতে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  তথ্যমন্ত্রী বলেন, ক্ষমতা স্থায়ী করতে খালেদা জিয়া তার পুত্র তারেক রহমানের মাধ্যমে ২১ আগস্ট গ্রেনেড হামলা পরিচালনা করেছিলেন। ন্যায় প্রতিষ্ঠার জন্য ২১ আগস্টের ঘটনায় সম্পূরক চার্জশিট দিয়ে খালেদা জিয়াকে হুকুমের আসামি করতে হবে।

এটা জনগণের দাবি। আমি গ্রেনেড হামলা মামলার একজন সাক্ষী।

সুতরাং সাক্ষী হিসেবে বলব, এই বিচার পরিপূর্ণ করার জন্য খালেদা জিয়াকেও বিচারের আওতায় আনা প্রয়োজন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইভি রহমানকে স্মরণ করে বলেন, আইভি রহমানের সঠিক চিকিৎসা হলে হয়তো বেঁচে থাকতেন। তাকে যখন খালেদা জিয়া হাসপাতালে দেখতে যান, তখন তার ছেলেমেয়েকে পাশের রুমে আটকে রাখা হয়েছিল। এমনকি ভৈরবে জানাজাও ঠিকমতো পড়তে দেওয়া হয়নি।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, আওয়ামী হকার্স লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এস এম জাকারিয়া এবং উপদেষ্টা পরিষদের সদস্য শাহিন আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর