শিরোনাম
মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

অনুমোদন ছাড়া উচ্চমূল্যে হেপাটাইটিস-বি টিকা

বরিশালে পাঁচজনকে কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অনুমোদন ছাড়া উচ্চমূল্যে হেপাটাইটিস-বি টিকা

বরিশালে সরকারি অনুমোদন ছাড়া সহজ সরল মানুষকে উচ্চমূল্যে হেপাটাইটিস-বি টিকা দেওয়ায় পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে মহানগরের টিটিসি লেনের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, স্থানীয় আল-আমিন ওরফে গোলাম রব্বানী ও তার চার সহযোগী টিটিসি লেনের বাড়িতে ‘আল-নূর ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ নামে এনজিওর ব্যানারে হেপাটাইটিস-বি টিকা দিয়ে আসছিলেন। তাদের কারোর মেডিকেল কিংবা প্যারামেডিকেল শিক্ষা নেই। হেপাটাইটিস রোগ সম্পর্কেও কোনো ধারণা নেই। তারা শুধু ইনজেকশন পুশ করতে পারেন। তাও আবার নিম্নমানের প্রতিষেধক কিনে বেশি মূল্য আদায় করতেন। এ পর্যন্ত ৬ শতাধিক মানুষকে হেপাটাইটিস-বি টিকা দিয়েছেন তারা। গোপন সূত্রে এ খবর পেয়ে নগর গোয়েন্দা পুলিশের সহায়তায় ওই এনজিওতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় এ চক্রের মূল হোতা আল-আমিন ওরফে গোলাম রব্বানীকে ছয় মাস এবং তার অন্য চার সহযোগী মো. ইমতিয়াজ, সাব্বির হোসেন, রিম্পা খানম ও শম্পা বেগমকে এক মাস করে কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের কারাগারে পাঠানো হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর