শিরোনাম
মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আন্দোলন-নির্বাচন দুটোতেই পরাজিত বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আন্দোলন-নির্বাচন দুটোতেই পরাজিত বিএনপি : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে কোনো নির্বাচন এলেই বিএনপি তার স্বরে চিৎকার শুরু করে। তারা নির্বাচনে হারার আগেই হেরে যায়। তিনি বলেন, আন্দোলন ও নির্বাচন দুটোতেই বিএনপি পরাজিত। গতকাল সকালে মুন্সীগঞ্জ সড়ক বিভাগের অধীনে নবনির্মিত পরিদর্শন বাংলো উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

‘সরকারের জনসমর্থন নেই’, বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, জনসমর্থন আছে কি নেই তার মানদন্ড কী?

 সেই অভিন্ন মাপকাঠিতে বিএনপি কি জনসমর্থন মেপে দেখেছে? তিনি বলেন, নির্বাচন যদি মানদন্ড হয় সেক্ষেত্রে সাম্প্রতিক নির্বাচনগুলোর দিকে তাকালে বিএনপির অবস্থান স্পষ্ট। ওবায়দুল কাদের স্মরণ করিয়ে দিয়ে বলেন, যারা আন্দোলনে পরাজিত হয়, পরবর্তী নির্বাচনেও তারা পরাজিত হয়। বিএনপি আন্দোলন ও নির্বাচন দুটোতেই পরাজিত, তাই জনগণও তাদের প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হওয়ায় জনগণ যাদের বারবার প্রত্যাখ্যান করে তাদের মুখে এমন কথা শোভ পায় না।

তিনি বলেন, জাতীয় সংসদের পাঁচটি আসনের উপনির্বাচনে একটি আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। অন্য আসনগুলোতে তফসিল ঘোষণার পর প্রার্থী বাছাই বা চূড়ান্ত করতে দলীয় সভানেত্রীর ওপর মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পণ করেছে।

ডেঙ্গুর প্রাদুর্ভাবে বিভিন্ন সিটি করপোরেশনসহ সারা দেশে পৌরসভাগুলোকে মশক নিধন কার্যক্রম জোরদারসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার আহ্বান জানান তিনি। ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দীন খানসহ সওজ সদর দফতর, ঢাকা সড়ক জোন এবং মুন্সীগঞ্জ সড়ক বিভাগের কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর