মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী

জিয়ার বঙ্গবন্ধু হত্যায় সংশ্লিষ্টতার জন্য ক্ষমা চান

নিজস্ব প্রতিবেদক

জিয়ার বঙ্গবন্ধু হত্যায় সংশ্লিষ্টতার জন্য ক্ষমা চান

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপির উদ্দেশে বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যে যুক্ত ছিলেন, সেজন্য আগস্টের শেষ দিনে জাতির কাছে ক্ষমাপ্রার্থনা করুন এবং যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক অপশক্তিকে ক্রমাগত পৃষ্ঠপোষকতার অপরাজনীতি থেকে বেরিয়ে আসুন। গতকাল দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষে ন্যাপ ভাসানী আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পৃথিবীর সামনে উন্নয়ন-অগ্রগতির এক অনুকরণীয় দৃষ্টান্ত।

 কিন্তু এখনো বিএনপি এ উন্নয়ন-অগ্রগতির প্রধান প্রতিবন্ধক।

তারা স্বাধীনতাবিরোধীদের নিয়ে রাজনীতি করে। ড. হাছান বলেন, ‘প্রতিক্রিয়াশীল স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক শক্তি বাংলাদেশে রাজনীতি করবে এ হতে পারে না। সাম্প্রদায়িক রাষ্ট্র পাকিস্তান থেকে আমরা বেরিয়ে এসেছিলাম অসাম্প্রদায়িক রাষ্ট্র রচনার জন্য। সে দেশে সাম্প্রদায়িক শক্তি রাজনীতি করবে আর তার প্রধান পৃষ্ঠপোষক হবে বিএনপি, এ হতে পারে না।’ মন্ত্রী আরও বলেন, ‘আগস্টের শেষ দিনে আমাদের প্রত্যয় হচ্ছে, ভবিষ্যৎ প্রজন্মের জন্য ইতিহাস ঠিকভাবে লেখার স্বার্থে একটি কমিশন গঠন করে জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধু হত্যাকান্ডে যারা কুশীলব ছিল, তাদের মুখোশ উন্মোচন করা এবং যারা এখনো বেঁচে আছে তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো। আরেকটি প্রত্যয় হচ্ছে বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাজাপ্রাপ্ত বেশ কয়েকজন আসামি এখনো পলাতক আছে, তাদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা।’

ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি গনি মিয়া বাবুল, গণমাধ্যমকর্মী মানিক লাল ঘোষ প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর