মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
রংপুরে নিয়োগ নিয়ে তেলেসমাতি

পরীক্ষার আগেই প্রার্থী চূড়ান্ত প্রশ্নপত্রও ফাঁস

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সদর উপজেলার হরিদেবপুর ইউনিয়নের কদমতলী দাখিল মাদরাসার নিরাপত্তা কর্মী ও আয়া পদে আগেই টাকার বিনিময়ে চূড়ান্ত প্রার্থী মনোনীত করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে রংপুর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। অভিযোগে জানা গেছে, ওই মাদ্রাসায় নিরাপত্তা কর্মী পদে ১২ জন এবং আয়া পদে ৭ জন প্রার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশগ্রহণ করে নিরাপত্তা কর্মী পদে ৫ জন এবং আয়া পদে ৩ জন। যাদের বেশির ভাগই ছিল মাদরাসা সুপার আবদুুল জলিল ও সভাপতি আলমগীর’র আত্মীয়-স্বজন। বাকি কয়েক জনকে ১০ হাজার টাকা করে চুক্তিবদ্ধ করা হয় পরীক্ষায় অংশগ্রহণের জন্য।

অন্যান্য প্রার্থীদের আগেভাগেই যাদের নিয়োগ দেওয়া হবে তাদের বিষয়ে ইঙ্গিতে জানিয়ে দেওয়া হয় যাতে বাকি প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ না করে।

মাদরাসা সুপার আবদুল জলিল বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযোগের তদন্ত চলছে। তাই এ বিষয়ে কথা বলা ঠিক হবে না। রংপুর জেলা শিক্ষা অফিসার রোকসানা বেগম বলেন, প্রত্যেক প্রার্থীকেই এডমিট কার্ড দেওয়া হয়েছে। এদের মধ্যে কয়েকজন আসেনি। নিয়োগ বৈধভাবে হয়েছে বলে তিনি দাবি করেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর