বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

জনস্বার্থ এ সরকারের লক্ষ্য নয় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার শুধুমাত্র তাদেরই এজেন্ডা বাস্তবায়ন করছে। জনগণের স্বার্থ তাদের লক্ষ্য নয়। তাদের সরিয়ে সত্যিকার অর্থে জনগণের প্রতিনিধিত্বশীল একটি সরকার প্রতিষ্ঠা করাই হবে আমাদের উদ্দেশ্য-লক্ষ্য। এই লক্ষ্যে আসুন- আমরা সবাই একসঙ্গে কাজ করি। গতকাল সন্ধ্যায় বেগম খালেদা জিয়ার কারাবন্দী দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রধান অতিথি ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও আলোচনায় যুক্ত ছিলেন। বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস,  গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান বক্তব্য রাখেন।

 ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় খালেদা জিয়ার অবদানের কথা তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী একজন ক্যারিসমেটিক লিডার। তিনি তো ছিলেন হ্যামিলনের বংশীবাদক। লন্ডন থেকে আসলেন, রোহিঙ্গারা এসে গেছে তখন। আমরা তাকে বললাম আপনার একবার রোহিঙ্গা ক্যাম্প ভিজিট করা দরকার। তিনি রাজি হলেন। আমরা কক্সবাজারে গেলাম। পথে পথে লাখ লাখ মানুষ যাওয়ার সময়ে এবং ফেরার সময়েও।

ড. মোশাররফ হোসেন বলেন, ১/১১ এর সরকার দেশে বিরাজনীতিকরণের জন্য এসেছিল। দেশে গণতন্ত্রকে হত্যা করা ও মাইনাস টুয়ের নামে মাইনাস ওয়ান অর্থাৎ বেগম খালেদা জিয়াকে মাইনাস করাই ছিল তাদের উদ্দেশ্য। আজকে যারা ক্ষমতায় তারা সেই ধারাবাহিকতার সরকার। স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, এই সরকারের ভিত্তি হচ্ছে মঈনউদ্দিন-ফখরুদ্দিন সরকারের সময়ে। আসুন আমরা ঐক্যবদ্ধভাবে সবাই মিলে একসঙ্গে একেবারে ওয়ার্ড থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত কাজ করি, আমাদের নেত্রীর মুক্তির ব্যবস্থা করি, গণতন্ত্রের মুক্তির ব্যবস্থা করি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর