রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্যবিধি না মানায় গণপরিবহনে অর্ধলাখ টাকা জরিমানা

অতিরিক্ত যাত্রী পরিবহন ও বেশি ভাড়া নিয়ে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে গণপরিবহনে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪৪টি মামলা দায়েরের পাশাপাশি ও ৪৩ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে কয়েকটি গণপরিবহনকে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি প্রতিপালন, ভাড়া তদারকি এবং গাড়ির কাগজপত্র যাচাই করে ত্রুটি পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত এ মামলা ও জরিমানা করে। নগরের চান্দগাঁও, লালখানবাজার, টেকনিক্যাল মোড় এবং কাস্টম মোড়ে এ অভিযান পরিচালিত হয়। গতকাল সকালে পরিচালিত এসব অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে জামান চৌধুরী, লুৎফুর রহমান এবং শান্তনু কুমার দাশ।

জানা গেছে, ম্যাজিস্ট্রেট নুরে জামান চৌধুরী নগরের চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে অতিরিক্ত যাত্রী নেওয়া, স্বাস্থ্যবিধি না মানা, যানবাহনের বৈধ কাগজপত্র না থাকায় ১৫টি মামলায় ১৯ হাজার ৩০০ টাকা জরিমানা করেন এবং চারটি গাড়ির লাইসেন্স জব্দ করেন।

অপরদিকে ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ নগরের লালখানবাজার এবং টেকনিক্যাল মোডে অভিযান চালিয়ে আইন লঙ্ঘনের দায়ে চারটি গাড়ির লাইসেন্স জব্দ এবং স্বাস্থ্যবিধি না মানা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধের দায়ে ১০টি মামলায় ১১ হাজার ৫০০ হাজার টাকা জরিমানা করেন। একইভাবে ম্যাজিস্ট্রেট লুৎফুর রহমান নগরের কাস্টম মোড়ে পরিচালিত অভিযানে আইন লঙ্ঘনের পাশাপাশি স্বাস্থ্যবিধি না মানা, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধে ১৯টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা করেন।

সর্বশেষ খবর