রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আজ থেকে আপিল বিভাগে দুই বেঞ্চ

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য দুটি বেঞ্চ গঠন করা হয়েছে। সেই অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে গিয়ে রবিবারের জন্য দুটি বেঞ্চের কার্যতালিকা দেখা গেছে। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে  সুপ্রিম কোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আগামী ৬ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তথ্যপ্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের এক নম্বর কোর্টে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসানের সমন্বয়ে ভার্চুয়াল কোর্ট পরিচালিত হবে।

অন্যদিকে বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে একই সময়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তথ্যপ্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের দুই নম্বর কোর্টে বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি তারিক উল হাকিমের সমন্বয়ে কোর্ট পরিচালিত হবে।

মহামারী কারোনাকালের আগে সর্বশেষ ১১ মার্চ আপিল বিভাগে দুটি বেঞ্চ ছিল। ১৩ মার্চ থেকে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু হয়। এর মধ্যে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে ১৩ জুলাই থেকে ভার্চুয়ালি একটি বেঞ্চে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর