রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এ সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। তারা মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করে ক্ষমতায় থাকতে চায়। গতকাল সন্ধ্যায় ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক  হোসেন খোকার গোপীবাগের বাসভবনে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর ৪৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক মিলাদ মাহফিলে এসব অভিযোগ করেন তিনি। আলোচনা শেষে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখের স্মরণে মিলাদ ও দোয়া প্রার্থনা করা হয়। এ সময় বিশিষ্ট মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহীম, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খানসহ সম্মুখ সারির বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা বক্তব্য রাখেন।

মান্না বলেন, সরকার যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতো তাহলে আজ বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকত, কিন্তু তারা শুধু একজনের চেতনা নিয়ে থাকতে চায়।

এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করলে বীর শ্রেষ্ঠদের কথা তাদের মাথায় থাকে না কেন? বীর শ্রেষ্ঠদের আত্মত্যাগকে স্মরণ করে সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য যুবসমাজের প্রতি আহ্বান জানান তিনি।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মোহাম্মদ ইবরাহীম বলেন, আওয়ামী লীগ নেতারা পরশ্রীকাতর হয়ে জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

মিলাদ মাহফিলের আয়োজক বিএনপি চেয়ারপার্সনের বৈদেশিক বিষয়ক উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, সরকারিভাবে জাতির এই সূর্য সন্তানদের নিয়ে আজ কোনো আয়োজন নেই। অথচ, এই সূর্য সন্তানদের জন্যই আমরা এই দেশ পেয়েছি। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রতি সর্বোচ্চ সম্মান দিতে যা যা করা দরকার, তাই করা হবে বলেও ঘোষণা দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সর্বশেষ খবর