সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
রিফাত হত্যা মামলা

মিন্নির পক্ষে যুক্তি উপস্থাপন সম্পন্ন

বরগুনা প্রতিনিধি

মিন্নির পক্ষে যুক্তি উপস্থাপন সম্পন্ন

চাঞ্চল্যকর বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় সাক্ষী থেকে আসামি হওয়া রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির যুক্তি উপস্থাপনের মধ্যদিয়ে গতকাল প্রাপ্ত বয়স্ক আসামিদের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপক্ষের যুক্তি খন্ডনের জন্য ১৬ সেপ্টেম্বর নির্ধারণ করেছে আদালত। গতকাল সকাল ১০টা আয়শা সিদ্দিকা মিন্নির উপস্থিতিতে তার পক্ষের আইনজীবীরা বরগুনা জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামানের আদালতে যুক্তি উপস্থাপন করেন। এ মামলায় ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও আসামিদের পক্ষে-বিপক্ষে যুক্তি উপস্থাপন শেষ হয়েছে।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, আদালতের কাছে মিন্নির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছি। বিচারক যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষের যুক্তি খন্ডনের জন্য ১৬ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করেছেন।

তিনি আরও বলেন, এ মামলায় সব বিচারিক কার্যক্রম শেষ হলে মিন্নির জামিনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। মামলা বিচারাধীন থাকাকালীন পর্যন্ত তিনি উচ্চ আদালতের নির্দেশে জামিনে থাকবেন বলেও তিনি জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার বলেন, রিফাত হত্যা মামলায় প্রাপ্ত বয়স্ক ১০ আসামির যুক্তিতর্ক শেষ হয়েছে। এর আগে এই মামলায় ৭৬ জন সাক্ষ্য দিয়েছেন। আসামি পক্ষ যেসব যুক্তিতর্ক ও হাই কোর্টের নির্দেশনা তুলে ধরছেন আগামী ১৬ তারিখ আদালতে তা খন্ডন করব।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন ও তার সহযোগীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। এরপর বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ছাড়েন তারা। গুরুতর আহত রিফাত বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ওই দিনই মারা যান।

গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী মিন্নিসহ অপ্রাপ্তবয়স্ক ৮ আসামি উচ্চ আদালত এবং বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর