মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ষড়যন্ত্রের রাজনীতির পেটেন্ট বিএনপিরই

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিভেদের রাজনীতির ধারক ও বাহক। সন্ত্রাস, ষড়যন্ত্র ও হত্যার রাজনীতির পেটেন্ট বিএনপিরই। এ দেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প বিএনপির হাত ধরেই ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নন। গতকাল সকালে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে বলেন, সম্প্রীতির বাংলাদেশের মূলে আপনারাই কুঠারাঘাত করেছেন।

সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করছেন। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার আপনাদেরকে আগের চেয়েও জনবিচ্ছিন্ন করে তুলছে এবং এভাবে চলতে থাকলে আপনারা ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন। দেশবাসীকে করোনা সংক্রমণের বর্তমান নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে না ভোগা বা অবহেলা না করার অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যে কোনো সময়ে সংক্রমণ প্রাণঘাতী রূপ নিতে পারে। তিনি বলেন, করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে এ কথা এখনো বলা যাচ্ছে না স্পষ্ট করে। গবেষকরা জানিয়েছেন বাংলাদেশ এ ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে। বিশ্বে রূপান্তরের হার প্রায় সাত শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩%। এ ছাড়া অনেক দেশে করোনার সংক্রমণে সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে। তাই সবাইকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্‌বান জানাচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিব অভিযোগ করেছেন সরকার নাকি অর্থনীতি ধ্বংস করছে। এ প্রসঙ্গে তিনি বলেন, অর্থনীতি এবং সামাজিক উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য বিএনপি দেখতে পায় না। বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল মডেল হিসেবে স্বীকৃত। অর্থনৈতিক সক্ষমতা এবং চলকসমূহের যে ইতিবাচক ধারা তা দেখেও বিএনপি নেতারা মিথ্যাচার করছেন?

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর