মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

মুক্তিযুদ্ধ জাদুঘরের তারিক আলীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ জাদুঘরের তারিক আলীর মৃত্যু

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক   আলী   করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৫। দুই সন্তান ও স্ত্রীসহ তিনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি তারিক আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জিয়াউদ্দিন তারিক আলী রাজধানীর শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধ জাদুঘরের নতুন দৃষ্টিনন্দন ভবনেরও সমন্বয়ক ছিলেন। একাত্তরের যে গানের দল ঘুরে ঘুরে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন, সেই দলের সদস্য ছিলেন জিয়াউদ্দিন তারিক আলী। নিভৃতচারী এই মানুষটি জীবনভর নিজেকে রেখেছেন প্রচার থেকে দূরে। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই ছিল তার সারা জীবনের লড়াই। জিয়াউদ্দিন তারিক আলী রবীন্দ্র সংগীত সম্মিলিন পরিষদ ও ছায়ানটের নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

প্রধানমন্ত্রীর শোক : তারিক আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তার অবদানের কথা স্মরণ করেন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর