মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

জাপার রাজনীতি শুরুর ঘোষণা দিলেন বিদিশা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয় পার্টির (জাপা) রাজনীতিতে নতুন চমক দিয়েছে পার্টির প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। তিনি এরশাদের কবর জিয়ারতের মাধ্যমে জাপাতে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে ঢোকার ঘোষণা দিয়েছেন। গতকাল দুপুরে রংপুরে এরশাদের কবর জিয়ারতের পর পল্লীনিবাস বাসভবনে তিনি এ ঘোষণা দেন। এ সময় তার সঙ্গে পুত্র এরিক ছিলেন। এদিকে রংপুরে বিদিশার হঠাৎ আগমন প্রসঙ্গে জাপার কোনো নেতাই মন্তব্য করতে রাজি হননি। সবাই তাকিয়ে রয়েছেন কেন্দ্রের নির্দেশের অপেক্ষায়।

বিদিশা গণমাধ্যমকে বলেন, আমি আমার মরহুম স্বামীর কবর জিয়ারতের মধ্যদিয়ে জাপার রাজনীতিতে যুক্ত হলাম। জানি এজন্য আমাকে অনেক বাধা বিপত্তি অতিক্রম করতে হবে। যত বাধাই আসুক না কেন মানুষের ভালোবাসা নিয়ে আমি আমার স্বামীর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাব।

তিনি আরও বলেন, এরিক এরশাদের একমাত্র উত্তরাধিকারী। এরশাদের সম্পত্তি গ্রাস করতে একটি গ্রুপ উঠেপড়ে লেগেছে। তিনি বলেন, আমার স্বামী এরশাদ অনুকম্পায় অনেকেই এমপি-মন্ত্রী হয়েছেন। কিন্তু পরবর্তীতে তারা কেউই খোঁজ রাখেননি। যারা খোঁজ রেখেছেন তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। এরশাদের মৃত্যুর পর মাটি দিতে আসতে আমাকে এবং পুত্র এরিককে বাধা দেওয়া হয়েছে। এমনকি কবর জিয়ারত করতেও আসতে দেওয়া হয়নি। আমি সবার দোয়া ও ভালোবাসা নিয়ে জাপাকে এগিয়ে নিতে চাই।

এ সময় এরিক বলেন, আমার মা রাজনীতি করুক এটা আমি চাই। আমার বাবা রংপুরের মাটিতে শুয়ে আছেন। তার জন্য এবং আমার জন্য আপনারা দোয়া করবেন। এরিক আরও বলেন, প্রতিনিয়ত আমাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। হুমকির কারণে আমি ও আমার মা সব সময় আতঙ্কে থাকি।

এদিকে হঠাৎ করে রংপুরে এরিক এরশাদকে সঙ্গে নিয়ে বিদিশার আগমনে জাপার তৃণমূল নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে কৌত‚হল সৃষ্টি হয়েছে। অনেকের মধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। অনেকে মনে করছে জাপার মূল দলে ঠাঁই পেতে বিদিশাকে বেগ পেতে হবে।

সকালে পল্লী নিবাসে ঢুকেই ভবনের নিচ তলায় থাকা বাবা এরশাদের ছবিতে চুমু দিয়ে কাঁদেন এরিক। কবর জিয়ারতের পর ছেলে এরিককে সঙ্গে নিয়ে এরশাদের নবনির্মিত পল্লী নিবাস ভবনের উপরে যান।

এ সময় তাদের সঙ্গে ছিলেন এরশাদ কল্যাণ ট্রাস্টের পরিচালনা মন্ডলীর সদস্য এরিক এরশাদের আইন উপদেষ্টা অ্যাডভোকেট কাজী রুবায়েত হাসান, বিএনএ চেয়ারম্যান সেকেন্দার আলী মনি, ট্রাস্টের প্রেস সচিব ও বিদিশার একান্ত সহকারী সচিব সায়েম সাকলায়েন রাজিব প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর