মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ফুটপাথে নির্মাণসামগ্রী পেলেই নিলামে তোলা হবে

দখলম্ক্তু অভিযানে মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, যেখানেই রাস্তা ও ফুটপাথে নির্মাণসামগ্রী পাওয়া যাবে সেখানেই জব্দ করে নিলামে তোলা হবে। গতকাল রাজধানীর গুলশান এলাকায় ফুটপাথ দখলমুক্ত করতে এক অভিযানে এসব কথা বলেন তিনি। এ সময় দায়িত্বশীল কাউকে না পেয়ে ফুটপাথে পড়ে থাকা রডসহ নির্মাণসামগ্রী জব্দ করে সেগুলো নিলামে বিক্রি করে দেন। মেয়র গতকাল রাজধানীর কয়েকটি এলাকায় ফুটপাথ দখলমুক্ত করতে ঝটিকা অভিযান চালান। ডিএনসিসি এলাকার সড়ক ও ফুটপাথে অবৈধভাবে রাখা সামগ্রী উচ্ছেদ ও নিলামে ডিএনসিসির ১০টি অঞ্চলে একযোগে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালিত হয়। মেয়র আতিকুল ইসলাম গুলশান ৮৬, ৮৭, ৬৭ নম্বর রোড এবং বনানী ১৫ নম্বর  রোড পরিদর্শন করে ফুটপাথ ও সড়কের ওপর রড, ইট ইত্যাদি দেখতে  পেয়ে ক্ষুব্ধ হন। গতকাল অভিযান চালিয়ে ৭ লাখ ৪৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় । মেয়র  বলেন, যত ক্ষমতাবানই হোন না কেন এই শহরের ফুটপাথে কোনো ধরনের নির্মাণসামগ্রী বা অন্য কোনো সামগ্রী রেখে ব্যবসা করতে পারবেন না।

ঢাকা শহর আমাদের সবার, আমাদের আদরের। এই ঢাকা শহরে আমরা জীবিকা নির্বাহ করি। ঢাকা শহরকে যত্রতত্রভাবে শেষ করে  ফেলবেন, এটি হতে দেওয়া যাবে না।

অবৈধ বিলবোর্ড সম্পর্কে মেয়র বলেন, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় যত্রতত্রভাবে সাইনবোর্ড, বিলবোর্ডে ভরে গেছে। সাইনবোর্ডের জন্য কেউ  কোনো পারমিশন নিচ্ছেন না। নির্ধারিত ট্যাক্স সিটি করপোরেশনে দিয়ে তারপর সাইনবোর্ড লাগাতে পারেন। যে কোনো ধরনের সাইনবোর্ড, বিলবোর্ডে সিটি করপোরেশনের অনুমতি নিয়ে ট্যাক্স দিয়ে তারপর লাগাতে পারবেন। তা না হলে আগামী ১৪ তারিখ থেকে যত ধরনের সাইনবোর্ড আছে উচ্ছেদ শুরু হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর