বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে মিয়ানমারের দুর্বৃত্তরা

বান্দরবান প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ির ফুলতলি সীমান্ত থেকে গত সোমবার বিকালে ইউসুপ (৩২) নামে এক যুবককে মিয়ানমারের মাদক পাচারকারী চক্রের সদস্যরা ধরে নিয়ে গেছে। মিয়ানমারের পাচারকারীরা ফুলতলি এলাকার এক মাদক পাচারকারীর কাছ থেকে পাওনা টাকা আদায় করার জন্য ইউসুপকে তুলে নেয়। তিনি ওই সময় সীমান্তরেখায় গরু চরাচ্ছিলেন বলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তারা গতকাল জানান। স্থানীয়রা ও জনপ্রতিনিধিরা জানান, ফুলতলি এলাকার ৪৭ নম্বর সীমান্ত পিলারের কাছাকাছি শূন্যরেখায় গরু চরাতে যান ইউসুপ। এ সময় সীমান্তের ওপার থেকে কয়েকজন এসে তাকে মিয়ানমারের ভূখ-ে নিয়ে যায়। সেখানে তাকে  বেঁধে রেখে ওরা জানায়, তাদের পাওনা টাকা না দিলে  ছেড়ে দেওয়া হবে না।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার বলেন, ফুলতলি বরাবর সীমান্তের এপার (বাংলাদেশ) ও ওপারের (মিয়ানমার) কিছু লোক ইয়াবা ব্যবসায় জড়িত। তাদের মধ্যে লেনদেন থাকে। এ রকম  লেনদেনে ফুলতলির একজনের কাছ থেকে ওপারের ব্যবসায়ীদের ৫০ হাজার টাকা পাওনা রয়েছে বলে শোনা যায়। কিন্তু দীর্ঘদিন ধরে তিনি ওই টাকা দিচ্ছেন না বলে মিয়ানমারের পাচারকারীরা অভিযোগ করেন। এ জন্য শূন্যরেখা থেকে ইউসুপকে ধরে নিয়ে গেছে।

বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল শাহ আবদুল আজিজ আহমেদ জানিয়েছেন, ইউসুপ নিরীহ কৃষক। ওপারের স্থানীয় ব্যক্তিরা পাওনা টাকা আদায়ের জন্য তাকে তুলে নিয়ে সেখানে কোথাও জিম্মি করে রেখে দিয়েছে। এতে মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কোনো ভূমিকা নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর