শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

গরুর অভাবে ঘানি টানা ছাইফুলের পাশে এসপি ও বসুন্ধরা গ্রুপ

লালমনিরহাট প্রতিনিধি

গরুর অভাবে ঘানি টানা ছাইফুলের পাশে এসপি ও বসুন্ধরা গ্রুপ

গরু পেয়ে খুশি নিজেই ঘানি টেনে তেল তৈরি করা লালমনিরহাটের ছাইফুল -বাংলাদেশ প্রতিদিন

গরুর অভাবে নিজেই ঘানি টেনে তেল তৈরি করে সংসার চালানো ছাইফুলের পাশে দাঁড়ালেন লালমনিরহাটের পুলিশ সুপার (এসপি) আবিদা সুলতানা ও দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল বিকালে ছাইফুলের বাড়ি গিয়ে একটি গরু অনুদান হিসেবে দেন এসপি। এর আগে বুধবার ঘর তৈরি ও সন্তানদের পড়ালেখার খরচের জন্য ছাইফুলকে ১ লাখ টাকা দেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সহধর্মিণী আফরোজা বেগম। আর ঘানি টানার জন্য একটি গরু কিনে দেন বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ। ছাইফুল ইসলাম (৪৮) কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের তেলিপাড়া

গ্রামের বাসিন্দা। জানা যায়, বাড়িতে ঘানি ভেঙে সরিষার তেল তৈরি করে বাজারে বিক্রি করা ছাইফুলের পৈতৃক পেশা। আধুনিক যুগে ঘানি তেলের চাহিদা কমে গেলেও পৈতৃক পেশা আঁকড়ে ধরে ২৫ বছর সংসার চালাচ্ছেন তিনি। ঘানি টানতে গরুর প্রয়োজন হলেও ছাইফুলের গরু কেনার টাকা ছিল না। কোনো উপায় না পেয়ে তিন সন্তানের লেখাপাড়ার খরচসহ পাঁচজনের সংসার পরিচালনায় গরুর পরিবর্তে তিনি নিজেই তেলের ঘানি টানেন। এ কাজে তাকে সহযোগিতা করেন তার স্ত্রী মোর্শেদা বেগম।

গরুর অভাবে নিজেই তেলের ঘানি টানেন এমন একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। গণমাধ্যমেও এ নিয়ে গুরুত্বসহকারে খবর প্রকাশিত হয়। এরপর বসুন্ধরা গ্রুপসহ প্রশাসনের অনেকের নজরে আসে ছাইফুলের কঠোর সংগ্রামী জীবনের করুণ চিত্র। এটি দেখে অনেকেই তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

বুধবার ছাইফুলের বাড়িতে ১ লাখ টাকা পাঠান বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের সহধর্মিণী আফরোজা বেগম। একই সঙ্গে এলপি গ্যাসের পক্ষ থেকেও তাকে একটি গরু কিনে দেওয়া হয়। গতকাল ছাইফুলকে সহায়তা করতে একটি গরু নিয়ে তার বাড়ি যান লালমনিরহাটের পুলিশ সুপার (এসপি) আবিদা সুলতানা। এ সময় তার সঙ্গে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আতিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (বি সার্কেল) তাপস কুমার, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন, কাকিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক প্রমুখ।

টাকা আর গরু পেয়ে বেজায় খুশি ছাইফুল ইসলাম। তিনি বলেন, ‘মোর কষ্ট এবার দূর হইছে ভাই। যারা টাকা ও গরু কিনে দিলেন, আল্লায় তাদের মঙ্গল করবেন। আমি সব সময় তাদের জন্য দোয়া করব। এখন আয় ভালো হবে। ছেলেমেয়েদেরও লেখাপড়া ভালোভাবে চলবে।’

সর্বশেষ খবর