রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বর্ষণ-বন্যায় বেহাল রংপুরের সড়ক ও মহাসড়ক

মহানগরসহ গঙ্গাচড়া, কাউনিয়া, তারাগঞ্জ ও পীরগাছার কোথাও কোথাও বাঁধের পাশাপাশি ব্রিজ-কালভার্টের সংযোগ সড়ক ধসে বিচ্ছিন্ন হয়ে পড়ে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বর্ষণ-বন্যায় বেহাল রংপুরের সড়ক ও মহাসড়ক

দফায় দফায় ভারি বর্ষণ ও বন্যায় রংপুরের সড়ক-মহাসড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। রংপুর- কুড়িগ্রাম, রংপুর-বগুড়া মহাসড়কের বিভিন্নস্থানে হাজারো খানাখন্দক তৈরি হয়েছে। ফলে যানবাহন চলছে ধীরগতিতে।

রংপুরের ৪ উপজেলায় ২৫ কিলোমিটারের মতো সড়কের ক্ষতি হয়েছে বলে জানিয়েছে সড়ক বিভাগ। খোঁজ নিয়ে জানা গেছে, মহানগরসহ গঙ্গাচড়া, কাউনিয়া, তারাগঞ্জ ও পীরগাছার কোথাও কোথাও বাঁধের পাশাপাশি ব্রিজ-কালভার্টের সংযোগ সড়ক ধসে বিচ্ছিন্ন হয়ে পড়ে। গঙ্গাচড়ায় তিনটি ব্রিজের সংযোগ সড়ক ধসে গেছে। রুদ্রেশ্বর এলাকায় ব্রিজের সংযোগ সড়কের ৪০ ফুট ধসে গেছে। মর্ণেয়া ইউনিয়নের শেখপাড়ায় ৫০ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজের সংযোগ সড়কের মাটি পানির তোড়ে ধসে কয়েক হাজার মানুষের চলাচলে দুর্ভোগ তৈরি করেছে।রংপুর মহানগরীতে সড়ক বিভাগের ১৬ কিলোমিটার মহাসড়ক রয়েছে। এই সড়কের অনেক স্থানই খানাখন্দকে ভরে গেছে। এছাড়া রংপুর থেকে কুড়িগ্রার যাওয়ার রাস্তাটির অবস্থা খুবই করুণ। এই রাস্তায় হাজারো গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। রংপুর সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মনিরুজ্জামান জানান, সড়ক ও মহাসড়কের ক্ষয়ক্ষতি নিরুপণ করা হচ্ছে। দ্রুত ক্ষতিগ্রস্ত সড়কে মেরামত কাজ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর