রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

মামলায় হাজিরা দিতে চট্টগ্রাম কারাগারে প্রদীপ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যা মামলার অন্যতম আসামি সাবেক পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

গতকাল সকালে কক্সবাজার কারাগার থেকে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়। আগামী ১৪ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর দায়ের করা একটি মামলায় তাকে আদালতে হাজির করা হবে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন বলেন, দুদকের দায়ের করা একটি মামলায় হাজিরা দিতে সাবেক পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।  আগামী ১৪ সেপ্টেম্বর তার আদালতে হাজিরা রয়েছে। জানা যায়, গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন মামলা করেন। ২৭ আগস্ট এ মামলায় প্রদীপকে গ্রেফতার দেখানোর আবেদন করা হলে শুনানি শেষে ১৪ সেপ্টেম্বর আদেশের শুনানির জন্য সময় নির্ধারণ করা হয়।

 দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়- ২০১৮ সালে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক।

তদন্তে দুদক জানতে পারে প্রদীপ ও তার স্ত্রী চুমকি ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর